জেলা রাজ্য

দেশজুড়ে সিআইটিইউ – র প্রতিবাদ দিবসে জেলায় জেলায় কর্মসূচি পালন


সুকৃতীশ নন্দী :চিন্তন নিউজ:৩রা জুলাই:-গোটা ভারতবর্ষ জুড়ে সিআইটিইউ – র প্রতিবাদ দিবস চলছে। সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে জনগনকে সাথে নিয়ে আসানসোলে বিক্ষোভ মিছিল ও মিছিলের শেষে আসানসোল থানায় (দঃ) দাবীপত্র পেশ।
সারা বিশ্ব যখন করোনা অতিমারীর বিরুদ্ধে লড়াই করছে তখন ভারতবর্ষের কেন্দ্রীয় সরকারের লকডাউন ঘোষণা তার সাথে থালা ঘটি বাজানো, সঙ্গতে ঘর অন্ধকার করে মোমবাতি জ্বালানো ও রাজ‍্যের মুখ‍্যমন্ত্রীর করোনাকে বালিশ হিসাবে পাশে নিয়ে শোয়ার যে ডাক তার বিরুদ্ধে এবং নিম্নলিখিত দাবীগুলির সমর্থনে আসানসোলের মানুষ ক্ষোভে ফেটে পড়েন। সকল আসানসোল বাসীদের লড়াই আন্দোলনে সামিল হ‌ওয়ার আহ্বানে সাড়া দিয়ে পায়ে পা মিলিয়ে চলার জন্য বহু মানুষ আজ হাজির হন মিছিলে ।

দাবীসমূহ:-

রাষ্ট্রায়ত্ত শিল্প বেচে দেওয়া চলবে না

চাকরির সুযোগ থেকে বেকার যুবকদের বঞ্চিত করা চলবে না

দরিদ্র মানুষের হাতে রেশন পৌঁছে দিতে হবে

আয়কর দানকারী গ্ৰাহক ছাড়া বিদ্যুৎ বিল মকুব করতে হবে

পরিবহন শ্রমিকদের দায়িত্ব সরকারকে নিতে হবে

বেসরকারী শ্রমিকদের ন‍্যূনতম 7500 টাকা দিতে হবে

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ছাঁটাই চলবে না

স্কুল বন্ধ থাকাকালীন স্কুল ফীস নেওয়া চলবে না

কোল ব্লক বিক্রি করে দেওয়া চলবে না

মাধবী ঘোষের রিপোর্ট:৩রা জুলাই:– রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির বেসরকারিকরণ, শ্রম আইনের পরিবর্তন ও মোদী সরকারের সমস্ত জনবিরোধী নীতির বিরুদ্ধে, কয়লাখনি নিলাম করে দেওয়ার প্রতিবাদে, শ্রমিকদের মজুরি, অধিকার ও মর্যাদার দাবিতে আজ ৩ রা জুলাই কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকে আজকের প্রতিবাদ মিছিল।
মিছিল শুরু করার আগে মূল্যবান বক্তব্য রাখছেন পশ্চিম বর্ধমান জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড পার্থ মুখার্জী।

সুশান্ত বিশ্বাস, দক্ষিণ দিনাজপুর:–আজকে প্রবল বৃষ্টিকে উপেক্ষা করেই পেট্রোল, ডিজেল, গ্যাস সহ একাধিক জিনিস পত্রের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দক্ষিণ দিনাজতপুর জেলা বাম কংগ্রেসের যৌথ প্রতিবাদ কর্মসূচি পালিত হলো বালুরঘাটে। উপস্থিত ছিলেন বাম কংগ্রেসের জেলা নেতৃত্ব।

জাকির আহমেদ, আরামবাগ:—আজ সিটুর ডাকে আরামবাগে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন।।আজ দেশজুড়ে সিআইটিইউ র ডাকে চলছে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি। সরকারের জনবিরোধী নীতি সমূহের বিরুদ্ধে, এবং ইচ্ছা মতো লকডাউন করা ও তুলে নেওয়ার ফলে শ্রমিকরা যে অবর্ননীয় কষ্টের মধ‍্যে পড়েছিলেন,উম্ফুনের প্রভাবে রাজ‍্যজুড়ে কৃষকরা ও সাধারণ মানুষ যে ব‍্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে তার বিরুদ্ধে মানুষের চরম ক্ষোভের বহিঃপ্রকাশ দেখা যায় এদিনের কর্মসূচিতে।

আজ আরামবাগ বাসস্ট্যান্ডে অগনিত মানুষ জমা হয়েছিলেন এই বিক্ষোভ কর্মসূচি তে।ছিলেন সারাভারত ক্ষতমজুর ইউনিয়ন ও সারাভারত কৃষকসভার সদস্য ও নেতৃবৃন্দ।নেতৃবৃন্দের মধ‍্যে উপস্থিত ছিলেন পূর্নেন্দু চ‍্যাটার্জী, শক্তিমোহন মালিক, উত্তম সামন্ত, কান্তিমোহন সরকার, আবদুল লোউ প্রমুখ।

কৃষ্ণা দাশগুপ্ত:–বিজেপি সরকারের ৪১ টি কো ল ব্লক নিলামের মাধ্যমে বেসরকারী মালিকদের হাতে তুলে দেবার প্রতিবাদে দেশ ব্যাপী কয়লা শিল্পের ধর্মঘটের আজ দ্বিতীয় দিন। ধর্মঘটকে সংহতি জানিয়ে রানীগঞ্জ এর এন এস বি রোড এ সিটু সহ ছাত্র যুব মহিলাদের মানব বন্ধন কর্মসূচী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।