রাজ্য

ভাঙা শিশি বোতলের আড়ালে অভিনব কায়দায় কাঠ পাচার, আটক ২


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ: ১২ জুলাই,২০২২:– সোমবার শেষ বিকালে বৈকন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের রেঞ্জ অফিসার সঞ্জয় দত্তর কাছে গোপোন সুত্রে খবর আসে ৩১ নং জাতীয় সড়ক ধরে একটি ১৬ চাকার লড়ি করে মেঘালয় থেকে কলকাতায় পাচার করা হচ্ছে বার্মা টিক। খবর পেয়ে তারা জাতীয় সড়কের দশ দড়গা এলাকায় ঘাঁটি গাড়েন।এরপর নির্দিষ্ট নম্বরের লড়ি এলে দাঁড় করিয়ে শুরু হয় তল্লাশি।

তল্লাশি চালাতে গিয়ে প্রথমে বনকর্মীরা দেখতে পান লড়ি টিতে রয়েছে বস্তা- বস্তা ভাঙা কাচের বোতল। আর এতেই তারা প্রথমে হতাশ হয়ে পড়েন। এরপর সঞ্জয় বাবু নির্দেশ দেন সব বস্তা গুলিকে নামাতে।

বস্তা গুলি নিচে নামাতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় তাদের। দেখতে পান ভাঙা কাঁচের শিশির বস্তার আড়ালে থরে থরে সাজানো রয়েছে বহুমূল্য বার্মা টিক অর্থাৎ বার্মা থেকে আসা সেগুন কাঠ। সাথে সাথে কাঠ সমেত লড়ি বাজেয়াপ্ত করে ড্রাইভার ও খালাসিকে গ্রেফতার করে বনদপ্তর।

বনদপ্তর সুত্রে জানা গেছে প্রাথমিক হিসেব অনুযায়ী বাজেয়াপ্ত কাঠের মূল্য আনুমানিক ২০ লক্ষ টাকা। ধৃতেরা দুজন উত্তর প্রদেশের বাসিন্দা। ধৃত পাচারকারিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবার দুজনকে জলপাইগুড়ি জেলা আদালতে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করা হয়েছে বনদপ্তরের তরফে । বনদপ্তর সুত্রে জানা গেছে কিভাবে বিদেশ থেকে ভারতের মধ্য দিয়ে পাচার হচ্ছিল এই বহুমূল্য কাঠ কোথায় পৌঁছনোর কথা ছিল কাঠগুলো তা তদন্ত করে দেখছে বনদপ্তর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।