রাজ্য

রাস্তা তৈরির নাম করে অর্থ লুঠ, ভ্যানিশ বরাদ্দ অর্থ।


মীরা দাস:চিন্তন নিউজ :২৩ শে জুলাই :–রাস্তা না করেই টাকা ভ্যানিস …নালিশ জেলাশাষকের কাছে ..

একাধিক মোরাম রাস্তাকে ঢালাই করার হিসাব দেখিয়ে দেখিয়ে সরকারি তহবিল থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠলো ,পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে ।পুর্ব মেদেনিপুরের জেলাশাষক সহ প্রশাষনের নানা স্তরে অভিযোগ জানালেন এলাকার বাসিন্দারা হলদিয়া উন্নয়ন ব্লকের তৃণমুল পরিচালিত একাধিক গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ।
সুত্রের খবর বাড় উত্তর হিংলি পঞ্চায়েতে ৫নং বুথ স্থনীয় একটি শীতলা মন্দির থেকে একটি পান বোরজ পর্যন্ত কাঁচা রাস্তা কংক্রিট করার কথা ছিল ।সেই রাস্তা কাঁচাই রয়ে গেছে ।কিন্তু সরকারি প্রকল্পের ওয়েব সাইটের আপলোড করা তথ্য তে দেখা যাচ্ছে গত ৮ জানুয়ারী রাস্তা তৈরীর কাজ সম্পুর্ন দাবি করে মাস্টার রোলে খরচের হিসাব দাখিল করা হয়েছে ।অভিযোগ সেই অনুযায়ী গত মার্চে খরচের যাবতীয় টাকা তুলে নেওয়া হয় ।
এই ভাবে বাড় সুন্দরাতে,হলদিয়া উন্নয়ন ব্লকের বাড় উত্তর হিংলি গ্রাম পঞ্চায়েতে ৬০ টি রাস্তা কংক্রিট করার সিদ্ধান্ত নেন সংশ্লিষ্ট পঞ্চায়েত কর্তৃপক্ষ ।২২ টি রাস্তা কংক্রিট করার কাজ শেষ হয়েছে ।কিন্তু স্হানীয় বাসিন্দাদের অভিযোগ ২২ টির মধ্যে অধিকাংশ রাস্তাই হয়নি ।ভুয়ো মাস্টার রোলের মাধ্যমে পঞ্চায়েত ও ঠিকাদার সরকারি টাকা আত্মসাৎ করেছে ।
পঞ্চায়েত নির্মান সহায়ক সুখেন্দু ভৌমিককে জালিয়াতি করে কি ভাবে টাকা তুলে নেওয়া হলো ,এই ফোন করা হলে উনি ফোন ধরেন নি ।
বাড় উত্তর হিংলি গ্রাম পঞ্চায়েতের প্রধান ওয়াহাব আলি বলেন ,বর্তমান পঞ্চায়েত বোর্ডের আমলে ৫৬ টি রাস্তার মধ্যে ২২ টি রাস্তার কাজ শেষ হয়েছে ।বাকি কনো অর্থই খরচ করা হয়নি বলে চ্যালেঞ্জ করতে পারি । হলদিয়ার ।বিডিও তুলিকা দত্ত ব্যানার্জী অবশ্য বলেন ” ১০০ দিনের প্রকল্পে রাস্তা নিয়ে বেশ কয়েকটি অনিয়মের অভিযোগ এসেছে ,আমরা তদন্তের নির্দেশ দিয়েছি ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।