দেশ রাজ্য

দুর্ঘটনা দুর্গাপুর ইস্পাত কারখানায়


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১২ জানুয়ারি: দুর্গাপুর ইস্পাত কারখানায় ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। ঘটনাটি ঘটেছে ব্লাস্ট ফার্নেস বিভাগের কোল ডাস্ট ইনজেকশন প্ল্যান্টে। সকাল ১১টা নাগাদ কোল ডাস্ট ইনজেকশন প্লান্টের উচ্চ ক্ষমতা সম্পন্ন আই. ডি. ফ্যান বার্স্ট করার কারনে দুর্ঘটনা ঘটে।

ওই স্থানে কর্মরত শ্রমিক ও আধিকারিকদের মধ্যে অনেকেই আহত হন। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে একজন আধিকারিক (মনীশ নিমা), দুজন স্থায়ী শ্রমিক (সুজয় ঘটক, সুব্রত বালা) এবং বাকি দুজন ঠিকাশ্রমিক (সঞ্জিত কুন্ডু, নাসির আলম)।

ঠিকাশ্রমিক নাসির আলমকে কারখানার মেডিক্যাল ইউনিটে নিয়ে যাওয়া হয়, পরে সেখান থেকে তাকে দুর্গাপুর ইস্পাত কারখানা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বাকি চারজনকে ঘটনাস্থল থেকে সোজা দুর্গাপুরের মিশন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্গাপুর ইস্পাতে প্রাণহানির ঘটনা ঘটেই চলেছে। দুর্ঘটনা যেন পিছু ছাড়ছেই না দুর্গাপুর ইস্পাত কারখানাকে। এই নিয়ে শ্রমিকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হচ্ছে। এই সব দুর্ঘটনার জন্য নিরাপত্তার গাফিলতিকেই দায়ী করছেন তারা। এই বিষয়ে বাম শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সময়ে বিক্ষোভ দেখানো হলেও অবস্থা সেই তিমিরেই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।