জেলা

বাঁকুড়ায় লকডাউনে সমস্যায় পড়া পরিবাররগুলির পাশে নিখলবঙ্গ শিক্ষক সমিতি


আশীষ পান্ডে : চিন্তন নিউজ:২৬শে এপ্রিল:–এক মাস লক ডাউন থাকায় বহু মানুষের অসুবিধে হয়েছে। কেবলমাত্র দিন এনে দিন খাওয়া পরিবারগুলিই নয়। মধ্য আয়ের মানুষেরাও অসহায় ভাবে দিন যাপন করছেন। কে তার খবর রাখে?

বহু পরিবার আছেন এককালে হয়তো অবস্থাপন্ন ছিলেন। অবসরগ্রহণ করে পেনশন পাচ্ছিলেন বা পেনশনের উপর নির্ভর করে সংসার চলত। আয় বলতে আর ছিল অবসরের সময় প্রাপ্ত অর্থ সঞ্চয়ের সুদটুকু। সবই গেছে। নিজেদের পরিবারের অসুবিধের কথা কাউকে বলতেও সম্মানে লাগে।তাই নীরবে অত্যন্ত কষ্টকর, যেন হাতপা বাঁধা অবস্থায় একটার পর একটা দিন কাটানো।

আশা- সরকার যদি কিছু করে। এর মধ্যে শেষ সম্বলটুকু হারাতে বসেছেন। এরমম কিছু পরিবারের পাশে আজ দাঁড়ালেন বাঁকুড়া শহরের শিক্ষকেরা।এমন কিছু পরিবার, যাঁরা অন্যের বাড়িতে রান্নাবান্না করে বা নানা জিনিস সরবরাহ করে সংসার চালান। অথবা মোটরবাইক মেরামত, দর্জির কাজ, বাজারেরর দোকানগুলিতে কাজ করে জীবিকা নির্বাহ করেন, তাঁদের অসহায়তা প্রকাশ করার জায়গা নেই।

এরকমই প্রায় শতখানেক পরিবারের হাতে খাদ্যশস্য, সোয়াবিন, সাবান ইত্যাদি তুলে দিল শতাব্দী প্রাচীন শিক্ষক সংগঠন এবিটিএ এর বাঁকুড়া শহর আঞ্চলিক শাখা।স্কুলডাঙ্গা, শহরের ৭ নং ওয়ার্ড, লালবাজার এই তিনটি স্থানে খোঁজখবর নিয়ে তাদের হাতে তুলে দেওয়া হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।