দেশ

হায়দ্রাবাদে দুটি ট্রেনে ধাক্কায় ভয়াবহ দূর্ঘটনা


নিউজ ডেস্ক: চিন্তন নিউজ: ১১ই নভেম্বর:–এক‌ই ট্র্যাকে দুটি ট্রেন। ট্রেনের ধাক্কায় ভয়াবহ দুর্ঘটনা। হায়দরাবাদে ঘটনাটি ঘটেছে। দুটিই লোকাল ট্রেন বলে জানা গিয়েছে।

সূত্রের খবর হায়দরাবাদের কাচেগুড়া স্টেশনে এই ঘটনা ঘটে সোমবার সকালে। যাত্রী বোঝাই দুটি ট্রেনের সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটলে, আহত হয়েছেন অনেকে। একটি লোকাল ট্রেন ও অপর এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে এই ঘটনা ঘটেছে।

ঘটনায় অন্তত ১০ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার সঙ্গে সঙ্গেই সেখানে ছুটে যান রেল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের লোকজন। সুত্রে খবর, লোকাল ট্রেনের চালক দীর্ঘক্ষণ আটকে ছিলেন ট্রেনের ভিতর।

জানা যায়, এমএমটিএস লোকাল ট্রেনটি লিঙ্গমপল্লী থেকে আসছিল, যাচ্ছিল ফলকনুমার দিকে। আর এক্সপ্রেস ট্রেনটি কুরনুল থেকে সেকেন্দরাবাদের দিকে যাচ্ছিল। একই ট্র্যাকে চলে আসে ট্রেন দুটি। সিগন্যালিং সিস্টেমে সমস্যার জন্য এই ঘটনা ঘটেছে।

তবে প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, সিগন্যাল ঠিকভাবে দেখতে পাননি লোকাল ট্রেনের চালক। সেইজন্যই এই দুর্ঘটনা ঘটে। যদিও, দুটি ট্রেনের গতি কম থাকায় দুর্ঘটনা বেশি বড় আকার নেয়নি। স্থানীয়দের ওসমানিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

প্রসঙ্গত গত জুন মাসে এরকমই একটি লোকাল ট্রেনের দুর্ঘটনা ঘটে এরাজ্যের শ্রীরামপুরে। লোকাল ট্রেনে ধাক্কা মারে লোকো ইঞ্জিন। চালক সহ ১২ জন আহত হন৷
চলতি বছরেই বিহারে লাইনচ্যুতহয়ে যায় সীমাঞ্চল এক্সপ্রেসের ৯টি কামরা৷ কমপক্ষে পাঁচজন যাত্রীর মৃত্যু হয়৷ দুর্ঘটনায় বেশ কিছু যাত্রী আহত হন৷ বিহারের বৈশালী জেলার হাজিপুরে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি৷ ঘড়ির কাটায় তখন ভোর ৩টে ৫৮ মিনিট৷ অধিকাংশ যাত্রী তখন ঘুমিয়ে৷ এমন সময় দিল্লিগামী সীমাঞ্চল এক্সপ্রেসের ন’টি কামরা বেলাইন হয়ে যায়৷

বারবার বিভিন্ন কারণে রেল দূর্ঘটনা রেল কতৃপক্ষের ত্রুটিপূর্ণ ব্যবস্থায় সামনে নিয়ে আসছে। এত বেসরকারিকরণ হচ্ছে, কিন্তু পরিষেবা, সুরক্ষা দেখা হচ্ছে কোথায়??প্রশ্ন রেলযাত্রীদের। ভাবতে হবে যাত্রী সুরক্ষার কথা। সরকারের কাছে দাবী সাধারণ মানুষের।

  

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।