দেশ

ধর্ম নিরপেক্ষতা ও গনতন্ত্রের উপর মোদি–অমিত শাহ’র এক নতুন কুঠারাঘাত।


সলিল ঘোষাল, নিজস্ব প্রতিবেদন:- নব নির্মিত সংসদ ভবনের উদ্বোধন হ’ল বেশ জাঁকিয়েই। লজ্জার বিষয় হল এই যে ভারতবর্ষের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর সাংবিধানিক প্রধান –উনি সেই উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না !! অথচ আমন্ত্রণ পেয়ে নিজ আসন আলোকিত করে রইলেন একাধিক যৌন হেনস্থায় অভিযুক্ত বিজেপি সাংসদ ব্রিজভূষন– যার বিরুদ্ধে একাধিক বিচারাধীন মামলা চলছে !!

নরেন্দ্র মোদী সাধু–সন্তদের দিয়ে সংসদ ভবন‌ উদ্বোধন করিয়ে তাদের হাত থেকে “রাজদন্ড” গ্ৰহন করার মধ্য দিয়ে সমগ্র দেশবাসীর সামনে ধর্ম নিরপেক্ষতা ও গনতন্ত্র‌কে বলাৎকার করার যে প্রকৃষ্ট একটা উদাহরণ রাখলেন–সেকথা বলাই বাহুল্য। অন্যদিকে নোবেলজয়ী, এ্যথলেটদের উপর অমানবিক অত্যাচার করে তাঁদেরকে টেনে-হিচড়ে জেলে পোরা হ’ল । তাঁদের অপরাধ কি ছিল?? তাঁরা দাবি তুলেছিলেন, সেদিনের অনুষ্ঠানে আসন অলংকৃত করে থাকা একাধিক যৌন হেনস্থায় অভিযুক্ত বিজেপি সাংসদ ব্রিজভূষন-কে গ্ৰেফতার করতে হবে এবং রেসলিং ফেডারেশনের সভাপতির পদ থেকে তাকে অপসারিত করতে হবে।

মোদী–অমিত শাহ র মনে রাখা উচিত যে নির্যাতিতাদের পক্ষে আওয়াজ তুলে–ন্যায় বিচারের দাবিতে যারা সেদিন বিক্ষোভে রাস্তায় নেমেছিলেন তাঁরা কিন্তু অলিম্পিক বা এশিয়ান‌ গেমসে পদক বিজয়ী। সারা বিশ্বে‌ তাঁদের পরিচিতি কোন অংশে কম নয়। মোদী–অমিত শাহ রা আজ‌ এঁদের প্রতি যে বর্বরোচিত আচরণ করল প্রকারন্তরে সারা পৃথিবীর মানুষের কাছে তা দেশদ্রোহীতার ই নামান্তর !!


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।