জেলা

হাওড়া জেলার খবর—-


চিন্তন নিউজ: ২৬শে জুলাই:-সরোজ দাসের দেওয়া সংবাদ- গণতান্ত্রিক যুব ফেডারেশন বালি বেলুড় লোকাল কমিটির উদ্যোগে বালি শান্তিরাম রাস্তা ইউনিটের সহায়তায় আজ এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। শুধুমাত্র রক্তদান শিবির নয় , আপনারা জানেন কিছুদিন আগেই এক বিশাল প্রাকৃতিক ঝড়ে সবুজয়ানের বিরাট ক্ষতি হয়েছে , ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন কর্মীরা সর্বত্রই চেষ্টা করছেন ধ্বংস হয়ে যাওয়া সবুজ কে আবার ফিরিয়ে দেওয়ার, তাই এই শিবিরে প্রত্যেক রক্তদাতাদের হাতে তুলে দেওয়া হয় গাছের চারা , এই শিবির থেকেই করোনা সংক্রান্ত স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে একটা শিবির করা হয় ,পথ চলতি বহু মানুষের হাতে তুলে দেওয়া হয় মাস্ক ও হেড ক্যাপ , এবং এই শিবির থেকেই আজ উচ্চ মাধ্যমিকে চতুর্থ আমাদের বালির গর্ব সপ্তর্ষি হালদারকে সংবর্ধনা তুলে দেন সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি বালি বেলুড় আঞ্চলিক কমিটির কমরেডরা, এই রক্তদান শিবিরে আজ ৪৭ জন রক্তদাতা রক্তদান করেন।

লাল্টু ঘোষের রিপোর্ট- কোঅর্ডিনেশন কমিটি হাওড়া জেলার উদ্যোগে সাঁতরাগাছি গভর্ণমেন্ট অফ ইন্ডিয়া প্রেস কোয়ার্টারের দুর্গামঞ্চে এক বিনামূল্যে স্বাস্থ্যপরীক্ষা শিবির, চক্ষুপরীক্ষা, রক্তের গ্ৰুপনির্ণয়, ব্লাডসুগার পরীক্ষার আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যসভার সাংসদ মাননীয় বিকাশরঞ্জন ভট্টাচার্য। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক অমিত দে, সিটুর জেলা সম্পাদক সমীর সাহা, শিবপুর কেন্দ্রের প্রাক্তন বিধায়ক এলাকার জনপ্রিয় চিকিৎসক জগন্নাথ ভট্টাচার্য, নাট্যকার চন্দন সেন, অধ্যাপক দেবাশিস সরকার, গণতান্ত্রিক যুব ফেডারেশনের জেলা নেতৃত্ব বিপ্লব বেরা প্রমুখ। শতাধিক এলাকাবাসী এই পরীক্ষা শিবিরে আসেন বিভিন্ন অসুবিধা নিয়ে। লকডাউনের বিধিনিষেধের কারণে সীমাবদ্ধ কর্মসূচি, আগামী দিনে এলাকার বাসিন্দাদের চাহিদা অনুযায়ী প্রচেষ্টা থাকবে আরও বেশী মানুষের জন্য কিছু করার।

স্নেহাংশু ঘোষালের রিপোর্ট অনুযায়ী- আম্ফান ঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারি সাহায্যের দাবীতে এবং অন্যরাজ্য থেকে ফিরে আসা পরিযায়ী শ্রমিকদের জব কার্ডের দাবীতে এবং পঞ্চায়েত এর সরকারি প্রকল্পে তৃণমূল—বিজেপির যৌথ দূর্নীতি, স্বজন পোষণ ও লুঠের রাজত্ব কায়েমের প্রতিবাদে আগামী ২৮/০৭/২০২০ জগৎবল্লপুর বিডিও অভিযানের ডাক দেওয়া হয়েছে বামফ্রন্টের পক্ষ থেকে৷সেই অভিযানের সমর্থনে দক্ষিণ মাজু স্টেশনে পথ সভায় বক্তব্য রাখেন জগৎবল্লভপুর সিপিআএম এরিয়া কমিটির সম্পাদক কমরেড বৈদ্যনাথ বসু,কমরেড মোক্তার আহমেদ,কমরেড স্নেহাংশু ঘোষাল,কমরেড অশোক মান্না প্রমুখ৷উল্লেখযোগ্য যে এই পথ সভায় প্রচুর যুবকের প্রত্যক্ষ উপস্থিতি আগামীর দিক নির্দেশক৷৷নিকষ কালো রাত্রির বুক চিরে লাল টুকটুকে একটা ভোরের প্রতীক্ষায়৷সেদিন আর দূরে নেই৷

আগামী ২৮ জুলাই জগৎবল্লভপুর বিডিও অফিসের সামনে আমফানে প্রকৃত ক্ষতিগ্ৰস্তদের সাহায্যের দাবিতে, পঞ্চায়েতগুলোর লাগামহীন দুর্নীতির বিরুদ্ধে এক বিক্ষোভ কর্মসূচি এবং ডেপুটেশনের আহ্বান করা হয়েছে। এই নিয়ে এলাকায় মাইকে প্রচার করা হয় বলে মিলন ব্যানার্জী জানিয়েছেন।

সুমন ঘোষের রিপোর্ট- ডা: কাফিল খানের নি:শর্ত মুক্তির দাবিতে গণতান্ত্রিক যুব ফেডারেশনের ডোমজুড় ১নং আঞ্চলিক কমিটির উদ্যোগে বেগড়ির বানিয়ারা লিচুতলায় প্রতিবাদ সভা সংঘটিত হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।