জেলা

হুগলি জেলার সংবাদ


সোমনাথ ঘোষ__ চিন্তন নিউজ:৩০শে জুলাই:- সি পি আই (এম) শিয়াখালা ২নং শাখা সদস্য প্রয়াত কমরেড সুজিত চ্যাটার্জীর স্মরণ সভা আজ তাঁর বাড়ি সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। স্মরন সভায় ভক্তরাম পান, স্বপন বটব্যাল, সোমনাথ ঘোষ ও সুজিত চ্যাটার্জীর সুযোগ্য সন্তান সুরজিত চ্যাটার্জী তাঁর জীবনের বিভিন্ন দিক আলোচনা করেন।
সভায় শোকপ্রস্তাব পাঠ ও সভাপতিত্ব করেন কমরেড রঘুনাথ ঘোষ ।

আবীর মুখোপাধ্যায়, হুগলি জেলার সংবাদ সংগ্রাহক পান্ডুয়া থেকে জানিয়েছেন যে- রবিবার এবিটি এর উদ্যোগে বাটিকা বৈঁচি গার্লস হাইস্কুলে ৫৮ জন দুস্ত গ্রামবাসীদের খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয় উপস্থিত ছিলেন গোপাল চন্দ্র সাধুখা সহ অন্যান্য এবিটিএ নেতৃবৃন্দ।

হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে আরামবাগ এ বর্ষার জন্য ১০০ দিনের কাজ কমেছে ,লকডাউন এর জেরে অন্যান্য কাজের অভাব ফলে ঘরে অভাব তাই সন্ধ্যা হলেই মানুষ চলে যাচ্ছে চোলাই এর ঠেকে।। একজন জানালেন টেনশন ভুলিয়ে রাখতে এর জুড়ি নেই।‌ রাউতাড়া গ্রাম সেই গ্রামের একটি খালের দু’পাশ ধরে চলছে বেআইনি চোলাই মদের ব্যবসা। প্রায় ৪৫/৫০ টা জায়গায় অবিরাম চোলাই তৈরী হচ্ছে আর সেখানেই ভীড় জমাচ্ছেন ১৮ থেকে ৮০ বছরের সবাই। প্রশাসনের কোন হেলদোল নেই। কোন নজরদারীও নেই। চোলাই মদের রম্ভার কথা স্বীকার করে মহকুমা আবগারি দপ্তরের এক আধিকারিক জানান যে দৈনিক নজরদারি চালানোর জন্য লোকবল বা গাড়ী কোনটাই নেই। দফতর এর পরিকাঠামো ও জোরদার নয়।। ভেঙে দেওয়া হয় কিন্তু নজরদারির অভাবে আবার গজিয়ে উঠে।।

সংবাদ সংগ্রাহক জানিয়েছেন যে আরামবাগে রেশন ব্যবস্থা ও ১০০ দিনের কাজে দূর্নীতির প্রতিবাদে মঙ্গলবার বিকেলে এক সভার আয়োজন করে সিপিআইএম। বক্তব্য রাখেন আরামবাগ এরিয়া কমিটির সম্পাদক পূর্ণেন্দু চট্টোপাধ্যায়, মায়াপুর ১ পঞ্চায়েত এলাকার নেতা জাকির হোসেন এবং শাখা সম্পাদক অমিয় ভাগ প্রমুখ।।

পান্ডুয়া থেকে হুগলি জেলার সংবাদ সংগ্রাহক জানিয়েছেন যে প্রায় তিন মাস ধরে পান্ডুয়া ব্লকের বৈচির সাব ডাকঘরে পরিষেবা প্রায় মিলছে না বললেই হয়।। গ্রাহকদের অভিযোগ একে ডাকঘর টিতে কর্মী সংখ্যা খুব কম , তারপর লিঙ্ক থাকে না প্রায় বেশীরভাগ সময়।। ফলে দূর্ভোগ এ পড়েন গ্রাহক রা। দীর্ঘক্ষন দাঁড়িয়ে থাকতে হয় লাইন দিয়ে।। ওই সাব ডাকঘরের আধিকারিক ধীরেন টুডু বলেন যে ওই ডাকঘরে একে কর্মী সংখ্যা কম কিন্তু গ্রাহক সংখ্যা ১০ হাজার এর বেশী , তার উপর লিঙ্ক থাকে না।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।