রাজ্য

কলকাতা জেলা নিউজ


চিন্তন নিউজ:৩০শে জুলাই:– সংবাদদাতা—মহম্মদ হাসিব:- এস এফ আই কলকাতা জেলা কমিটির ডাকে মৌলালিতে এস এফ আই সদর দপ্তর দীনেশ মজুমদার ভবনের সামনে নয়া শিক্ষানীতির বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি সংগঠিত করা হয় বৃহস্পতিবার।

গত ২৯শে জুলাই মন্ত্রীসভায় নয়া শিক্ষানীতির প্রস্তাব পাশ হয়। এই নয়া শিক্ষানীতি শিক্ষা সংক্রান্ত সমস্ত ক্ষেত্রে বড়ো পরিবর্তন আনতে চলেছে। যার ফল স্বরূপ শিক্ষার বেসরকারিকরণের পথ আরো মসৃণ হতে চলেছে। এবং পাঠক্রমে কেন্দ্রের শাসকদলের নির্দিষ্ট বিষয়সূচির অন্তর্ভুক্তি আরো সহজ হবে।মূলত এই অভিযোগ গুলিকে সামনে রেখে এবং ভবিষ্যতে ছাত্র ছাত্রীদের অসম্পূর্ণ শিক্ষার্থী বানানোর অভিযোগকে সামনে রেখে এস এফ আই এই শিক্ষানীতির বিরোধিতায় সমগ্র দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দেয়। তারই অংশ হিসাবে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে এস এফ আই কলকাতা জেলা কমিটি। বিক্ষোভ সভায় উপস্থিত এস এফ আই পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন, ” আমরা এই ছাত্রস্বার্থবিরোধী শিক্ষানীতির বিরুদ্ধে সমগ্র ছাত্রসমাজকে একত্রে আসার আহবান জানাচ্ছি। এই শিক্ষানীতি বাতিল করতে এস এফ আই সমস্ত রকম পদক্ষেপ গ্রহণ করতে প্রস্তুত।” আগামী ৩১শে জুলাই এস এফ আই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ডাকে একটি প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে। যা অনুষ্ঠিত হবে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত

সংবাদদাতা— মালবী মুকুর:– পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ ৯৫ নং ওয়ার্ড বিজ্ঞান সভা (টালিগঞ্জ উত্তর) আজ এক বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে। আমফানে কলকাতার পনেরো হাজারের বেশি গাছ পড়ে গেছে, কর্পোরেশনের নাকি লোকবল নেই তাই অরণ্যসপ্তাহে বৃক্ষরোপণ হল না। কিন্তু বিজ্ঞানকর্মীরা উদাসীন থাকতে পারেন না, পরিবেশের ভারসাম্য বজায় রাখার দায়বদ্ধতায় পথে নামলেন। বিজয়গড়,‌ গল্ফগ্ৰীণ এলাকায় বৃক্ষরোপণ করা হল।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।