জেলা

আন্দোলনরত যুব কর্মিরা গ্রেপ্তার, জলপাইগুড়ি জেলার ঘটনা।


সঞ্জিত দে, ধূপগুড়ি:চিন্তন নিউজ: ১১মে ঃ- মানুষের জন্য দাবি আদায়ের কর্মসূচি পালন করতে গিয়ে ধূপগুড়িতে গ্রেপ্তার হ’তে হলো ছয় যুব নেতৃত্বকে।স্বাস্থ্যবিধি মেনেই সোমবার ডি ওয়াই এফ আই জেলা সভাপতি নূরআলম রাজু রায় আনোয়ার হোসেন উত্তম শীল মনোজ সাহা বুকে পোস্টার সেঁটে বিডিও দপ্তরের সামনে যেতেই বিরাট পুলিশ বাহিনী তাদের ঘিরে ধরে এবং জোর করেই তাদের তুলে এনে গ্রেপ্তার করে। চার দফা দাবিতে রাজ্যজুড়ে ব্লক মহুকুমা প্রশাসনিক আধিকারিকদের দপ্তরে এক ঘন্টার অবস্থান পালন করে ডেপুটেশন দেবার কর্মসূচি নিয়েছিল ডি ওয়াই এফ আই রাজ্য কমিটি।

নূর আলম জানান কোভিটের কারনে সরকার লক ডাউন ঘোষণা করে কিন্তু অপরিকল্পিত এই লক ডাউনের ফলে কোটি কোটি মানুষ দুর্দশা গ্রস্ত হয়ে পড়ে।আমরা লক ডাউন নিয়ে বিরোধিতা করছি না কিন্তু মানুষের বিপদে সরকারের যে দায় দায়িত্ব পালন করা দরকার ছিল তা কেন্দ্র রাজ্য দুই সরকার অস্বীকার করায় গরীব খেটে খাওয়া শ্রমজীবী মানুষের বিপদ বেড়েছে। আমাদের দাবিসকল পরিযায়ী শ্রমিকদের ফেরাতে হবে। জেলাভিত্তিক পরিযায়ী শ্রমিকদের জন্য প্রশাসনের তরফ থেকে কার্যকরী হেল্পলাইন চালু করতে হবে।
সব মানুষকে রেশন দিতে হবে। রেশন নিয়ে দূর্নীতি বন্ধ করো।করোনা প্রতিরোধে ব্যর্থ রাজ্য-কেন্দ্র সরকারের মিথ্যাচার বন্ধ হোক। টেস্ট এর সংখ্যা বৃদ্ধি করো। কেন্দ্রীয় সরকারকে সবার জন্য জনধন প্রকল্পে ন্যূনতম পাঁচ হাজার টাকা দিতে হবে। এই সংবাদ লেখার সময়েও ছয় যুব নেতাকে জামিন দেওয়া হয়নি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।