জেলা

প্রচেষ্টা’ প্রকল্পের আবেদন পত্র জমা স্থগিত, সিদ্ধান্তের বিরুদ্ধে বাঁকুড়ায় শ্রমিক বিক্ষোভ


কিংশুক ভট্টাচার্য: বাঁকুড়া,২৯শে এপ্রিল:-পশ্চিমবঙ্গ সরকারের প্রচেষ্টা’ প্রকল্পের ফর্ম জমার সিদ্ধান্ত হঠাৎ করেই বাতিলের বিরুদ্ধে আজ ২৯শে এপ্রিল,২০২০ বাঁকুড়ার জেলা শাসক ও মহকুমা শাসকের দপ্তরের সামনে লকডাউন বিধি মেনে ফিজিক‍্যাল ডিস্টেন্সিং নিয়ম মেনে ও মাস্ক পরে সিআইটিইউ, এআইটিইউসি, টিইউসিসি ও ইউটিইউসি’র নেতৃত্বে তীব্র বিক্ষোভ দেখালেন বামপন্থী ট্রেড ইউনিয়ন কর্মীরা।

প্রকল্পের ফর্ম ভীড় এড়াতে প্রয়োজনে অন-লাইনে জমা চালু করা ছাড়াও আয়কর দেননা এই রকম প্রতিটি শ্রমিকের ব্যাংক একাউন্টে অবিলম্বে ৫০০০/- টাকা করে ট্রান্সফার, প্রতিটি গরীব পরিবারকে বিনামূল্যে মাসে ৩৫কেজি চাল ও ২কেজি ডাল প্রদান, বিভিন্ন রাজ্যে আটকে পড়া এ রাজ্যের পরিযায়ী শ্রমিকদের অবিলম্বে ফিরিয়ে আনার ব্যবস্থা গ্রহণের‌ও দাবী জানানো হয়। বিক্ষোভ চলাকালীন জেলা শাসক ও মহকুমা শাসকের দপ্তরের সামনে বক্তব্য রাখেন সিআইটিইউ নেতা প্রতীপ মুখার্জী ও কিংকর পোশাক।এছাড়াও দাবীদাওয়া সংক্রান্ত একটি দাবীসনদ‌ও আজ জেলা শাসকের দপ্তরে পেশ করা হয়।

ইতিপূর্বে ভারতের কমিউনিষ্ট পার্টি(মাঃ)র জেলা কমিটির সদস‍্য ও এরিয়া কমিটির সম্পাদক কমরেড সুজয় চৌধুরী ও বিধায়ক কমরেড সুজিত চক্রবর্তীর নেতৃত্বে লকডাউন বিধির আওতায় বিডিও অফিসে তীব্র বিক্ষোভ দেখান বড়জোড়া ব্লক এলাকার সিপিআই(এম) কর্মীরা। এছাড়াও গোটা ব্লকের বিভিন্ন গ্রাম ও গঞ্জ এলাকায় পোষ্টার চিটিয়ে ধিক্কার ও দাবী জানানো হয়েছে। জেলার বিভিন্ন ব্লকে সিপিআই(এম)এর কর্মীরা একই ধরনের বিক্ষোভ ও দাবী সনদ জমার কর্মসূচী পালন করছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।