জেলা

যেখানে প্রশাসন, নির্বাচিত প্রতিনিধিরা নিরুত্তাপ থাকেন সেখানে দায়িত্ব পালনে এগিয়ে থাকেন বামপন্থীরাই।


হিমাদ্রী পাত্র:চিন্তন নিউজ:৬ই আগস্ট:- লকডাউনের প্রথম থেকেই সরকারের অবহেলার শিকার সাধারণ মানুষ। এলাকায় বামপন্থী ছাত্র – যুব নেতৃত্ব ইতিমধ্যে এস এফ আই ও ডি ওয়াই এফ আই সংগঠনের আলোচনা অনুযায়ী বয়স্ক মানুষ যাঁরা বাইরে বেরোতে পারছেন না তাঁদের ফোন পেয়ে বাজার, জল, ওষুধ ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিচ্ছিলো।

সেটা করতে করতে তনয় খাঁড়া ও হিমাদ্রি পাত্র (এলাকার পরিচিত ছাত্র-যুব নেতৃত্ব) আলোচনা করে যে প্রান্তিক মানুষের পাশে থাকতে কিছু অর্থের প্রয়োজন, বিশেষ করে দারিদ্র‍্যসীমার নীচে বসবাসকারী মানুষের জীবন বিপন্ন, দেরি না করে সেই মুহূর্তেই সমস্ত মানুষকে নিয়ে একটা হোয়াটস্যাপ গ্রুপ খোলে (জেবিপুর রিলিফ ফান্ড ফর কোভিড ১৯) সেখানে শিক্ষক , শিক্ষিকা , ডাক্তার , ছাত্র , সব অংশের মানুষ আছেন। অর্থ সাহায্যের বার্তা দেওয়ার চেষ্টা করেন। ভালো সাড়াও পাওয়া যাচ্ছে, কেউ বেবি ফুড, আলু , চাল, অর্থ যে যেমন পারেন দিচ্ছেন।
এর মধ্যে শুভঙ্কর মাইতি রিলিফ ফান্ড বিষয় টাকে অনলাইন করে অর্থ সংগ্রহের কাজ শুরু করে। তা থেকে জেলা ও রাজ্যের বাইরে প্রতিষ্ঠিত কিছু শুভানুধ্যায়ীদের সাহায্য পেয়ে আরও উৎসাহিত হন সংগঠনের কর্মীরা।
মূলত হাওড়া জেলার জগৎবল্লভপুর ব্লকে এই কাজটি এখনও ধারাবাহিকভাবে চলছে। দশ জনের একটি স্বেচ্ছাসেবক বাহিনী প্রতিদিন উক্ত অঞ্চলে মানুষের হাতে অতিপ্রয়োজনীয় সামগ্রী তুলে দিচ্ছে। যতদিন পর্যন্ত না পরিস্থিতি স্বাভাবিক হয়, রুটিরুজির নিশ্চয়তা না আসে ততদিন এই কর্মসূচি চালিয়ে যেতে বদ্ধপরিকর ছাত্র- যুব কর্মীরা। যেখানে প্রশাসন, নির্বাচিত প্রতিনিধিরা নিরুত্তাপ থাকেন সেখানে দায়িত্ব পালনে এগিয়ে থাকেন বামপন্থীরাই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।