জেলা

বিশ্ব রক্তদাতা দিবসে জলপাইগুড়িতে বিভিন্ন কর্মসূচি


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:১৬ই জুন:– স্টুডেন্টস হেলথ হোম জলপাইগুড়ি আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে জলপাইগুড়ি হাসপাতালের ব্লাড ব্যাংকের রক্তের অভাব দূর করতে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদান শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্টুডেন্টস হেলথ হোমের সভানেত্রী অপর্ণা বাগচী , ১৪ই জুন বিশ্ব রক্তদাতা দিবসে রক্তদানে সারা দিয়ে জলপাইগুড়ির ছাত্র, যুব, শিক্ষক টোটো চালক সহ সমগ্র স্তরের মানুষেরা রক্তদানে এগিয়ে এসে রক্তদান শিবির কে সাফল্যমন্ডিত করে। এই করোনা অতি মহামারীতেও রক্তদান শিবিরে ৫ জন মহিলা সহ ৫০ জন রক্তদান করেন ।এছাড়াও আজ হেলথ হোমের থেকে অক্সিজেন ও অক্সিজেন কনসেনট্রেটার পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রোগী কল্যাণ সমিতির সভাপতি ও এস জে ডি এর চেয়ারম্যান বিজয় চন্দ্র বর্মন ।উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের ও এস ডি ডাঃ সুশান্ত রায়।জলপাইগুড়ি জেলা স্কুল এর প্রাক্তন ছাত্ররা ১৯৮৭ সাল এর মাধ্যমিক ব্যাচ হেলথ হোমের স্বল্পমূল্যে অক্সিজেন পরিসেবাকে বর্ধিত করতে ৫০০০০/- টাকা প্রদান করেন তারা এটাও বলেছেন, যে ভবিষ্যত এ তারা আরো এইধরনের জনকল্যাণ মূলক কাজের উদ্যোগ নিতে আগ্রহী তাদের এই একতা ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এমন উদ্যোগকে স্টুডেন্টস হেলথ হোমের সম্পাদক সাধুবাদ জানিয়েছেন।অনুষ্ঠান এ উপস্থিত ছিলেন হোমের সম্পাদক ডাঃ পান্থ দাশগুপ্ত , আর এন চতুর্বেদী ,বাবলু রায়, প্রদীপ কর্মকার, ডাঃ সৌপায়ন মিত্র ও হোমের শুভাকাঙ্খী অন্যান্যরা।

জলপাইগুড়ি রেড ভলেন্টিয়ার দের হাতে জলপাইগুড়ি রাষ্ট্রীয় উচ্চ বালিকা বিদ্যালয় এর মাধ্যমিক ২০০৭ ও উচ্চ মাধ্যমিক ২০০৯ এর ব্যাচ ৩০০০০ টাকা তুলে দিয়ে আর্থিক সাহায্য করলেন… জলপাইগুড়ি রেড ভলেন্টিয়ার এর পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ জানাই…. আপনারাও সবাই এগিয়ে আসুন.. আমাদের পাশে দাঁড়ান.. জলপাইগুড়ি রেড ভলেন্টিয়ার থেকে উপস্থিত ছিল ঐন্দ্রিলা, সঞ্চারী, উৎসা, সৌহার্দ্য, অনির্বাণ।।

সৌমিত রক্ষিত( ABPTA সদর জোনাল সম্পাদক অসিত রক্ষিত এর পুত্র) এর জন্মদিনে রেড ভলেন্টিয়ার দের হাতে অর্থ(৩০০০ টাকা) প্রদান করলো। সৌমিত কে জন্মদিনে শুভেচ্ছা।

গত পরশু জলপাইগুড়ি রেড ভলেন্টিয়ার্স -এর হাতে শুভেন্দু সাহার কন্যা শুভমিতা সাহা তৃতীয় শ্রেণীর ছাত্রী তার নিজের জমানো অর্থ ( ১০৩৫ টাকা) আমাদের হাতে তুলে দিয়ে আর্থিক সহায়তা করে। তার এইরূপ কর্মকে জলপাইগুড়ি রেড ভলেন্টিয়ার এর তরফ থেকে সাধুবাদ জানাই ।

গত ১৪ই জুন, নতুনপাড়া নিবাসী প্রয়াত সুশান্ত ঘোষের (ঝুনু ) স্মরণে তার পরিবারের পক্ষ থেকে কিছু সামগ্রী রেড ভলেন্টিয়ার এর হাতে তুলে দেওয়া হল। আমরা রেড ভলেন্টিয়ার এর পক্ষ থেকে ওনাদের ধণ্যবাদ ও অভিনন্দন জানাই। রেড ভলেন্টিয়ার এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন দ্বীপশুভ্র সান্যাল,বেদব্রত ঘোষ,শুভম সাহা,স্নেহা দাস,সাম্য সরকার ও রোহিত মন্ডল


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।