দেশ বিদেশ

দিল্লি হিংসায় ভারত সরকারকে কড়া আক্রমণ মার্কিন কমিশনের


মাধবী ঘোষ:চিন্তন নিউজ:২৮শে ফেব্রুয়ারি:–দিল্লি সংঘর্ষে বেছে বেছে শুধু সংখ্যালঘু বিশেষ সম্প্রদায়ের ওপর এই আক্রমণ করা হচ্ছে,বলে মন্তব্য মার্কিন কমিশনের। ট্রাম্প দেশে ফিরতেই সুর বদলালো মার্কিন কমিশন। দিল্লি হিংসার ঘটনা কেন্দ্রের মোদী সরকারকে কড়া আক্রমণ শানান আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত মার্কিন কমিশন।

কমিশনের দাবি তারা দেখেছেন দিল্লি হিংসায় বেছে বেছে মুসলিম সম্প্রদায়ের মানুষদের আক্রমণ করা হচ্ছে ।তাদের বাড়ি দোকান পুড়িয়ে দেওয়া হচ্ছে। সরকারের প্রাথমিক দায়িত্ব গুলির মধ্যে একটি হল দেশের প্রত্যেক নাগরিককে ধর্মবিশ্বাস নির্বিশেষে নিরাপত্তা দেওয়া।’

প্রসঙ্গত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরে রাজধানী দিল্লিতে বড়সড় হিংসার ঘটনা ঘটে গিয়েছে। বিগত চার দিনেই ধর্মীয় সংঘর্ষের জেরে এখনো পর্যন্ত 39 জনের মৃত্যু হয়েছে।

কমিশনের সদস্য অনুরিমা ভার্গব জানিয়েছেন দেশে মুসলিমদের ক্রমশ একঘরে করে দেওয়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। যা সম্পূর্ণভাবে মানবাধিকার লঙ্ঘনের সামিল। তদন্তে উঠে আসছে ,জ্বালিয়ে দেওয়া হয়েছে মসজিদ ।এলাকা ছাড়তে বাধ্য করা হচ্ছে মুসলিম পরিবারদের। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীন দিল্লি পুলিশ গোটা ঘটনায় নীরব দর্শকের ভূমিকা পালন করছেন। শক্ত হাতে হিংসা আটকাতে ব্যর্থ হয়েছে কেন্দ্রের মোদী সরকার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।