জেলা

মানুষের পাশে থাকার চেষ্টা


দীপ্তেশ মুখার্জী : চিন্তন নিউজ:-৯ই মে :- তেলিপুকুর দুর্গাপুর রোডে পেট্রোল পাম্পের সামনে।।ডিওয়াইএফ‌আই বাড়ুইপাড়া ১নম্বর ও ২নম্বর ইউনিটের উদ্যোগে পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার চেষ্টা।।

কেন্দ্র ও রাজ্য সরকারের উদাসীনতার মাসুল দিচ্ছে দেশে প্রান্তিক মানুষ , দিন আনা দিন খাওয়া পরিযায়ী শ্রমিকেরা।। কেউ আন্দুল , কেউ হাওড়া , কেউ কোলকাতার মত জায়গায় মজদুরই করে।। কেউ কলে কারখানায় , কেউ মাটি কাটা , কেউ বা মুটে মজদুর।যারা সরকারি লকডাউন এর ফলে আটকে যায় তাদের অন্নস্থলে।।

মালিক পক্ষ সাময়িক দেখভাল করলেও তাদের আর দায়িত্ব নিতে নারাজ।।বিশ্বনাথ সিং ,সেখ সিরাজ,পুরান প্রধানরা পায়ে হেঁটে তাদের ঠিকানা বিহারে যেতে বেরিয়ে পরেছে ভোর রাতে।।যারা আন্দুলে শ্রমিকের কাজ করে।।আবার দামোদর রায়,আব্দূল,চাঁদরা সাইকেল করে বেড়িয়েছে বাড়ির ঠিকানা ঝাড়খণ্ডে।। ভগৎ রাম যাবে দেশের প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বারানসীতে।। এরা হেঁটে,সাইকেলে ক্রমাগত চলেছে তাদের গন্তব্যে , না কোন স‍রকারি সহযোগিতা নেই । তাই আজ ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন (DYFI) বারুইপাড়া ১নং ও ২ নং ইউনিট কমিটির পক্ষ থেকে প্রায় ১৮০ জন পরিযায়ী শ্রমিকদের (মুড়ি,আলুরদম,ডিম সিদ্ধ, চা)খাবার এর ব্যবস্থা করে।।
উপস্থিত ছিলেন-রাজ্য যুব নেতৃত্ব মিঠুন চক্রবর্তী সহ সিঙ্গুর দক্ষিণ লোকাল কমিটি যুব সম্পাদক অরিত্র চন্দ্র, সভাপতি উজ্জ্বল খামারু ও সমীরণ ঘোষ,তরুণ দাস,মধুসূদন দাস,সহ অন্যান্য কমরেডরা।।

রুদ্র চক্রবর্তীর রিপোর্ট:– সি পি আই(এম) ডানলপ-বাঁশবেড়িয়া-চন্দ্রহাটী এরিয়া কমিটির অন্তর্গত ৫নং শাখার উদ্যোগে বাঁশবেড়িয়া স্টেশন সংলগ্ন বাজারে করোনা ভাইরাস সচেতনতা ,সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা দিয়ে মাস্ক বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন শাখা সম্পাদক জগদীশ শীল,সঞ্জয় চক্রবর্তী, সনৎ বড়াল এবং যুব নেতা সুরজিৎ গুহ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।