জেলা

আজকের কলকাতার খবর


চিন্তন নিউজ-কাকলি চ্যাটার্জি-২৩শে ডিসেম্বর:- সুস্থতার পর এই নিয়ে পা‍ঁচবার! চিকিৎসক ফুয়াদ হালিম করোনা থেকে মুক্ত হওয়ার পর পাঁচবার প্লাজমা দান করলেন অন্য রোগীর চিকিৎসার সুবিধার্থে। দায়বদ্ধতার অনন্য নজির গড়েছেন লকডাউনের সময় মাত্র ৫০ টাকার বিনিময়ে ডায়ালিসিস করে, এখনো ক্লান্তিহীন প্রচেষ্টা অব্যাহত।

কৃষি বিল অবিলম্বে প্রত্যাহার করতে হবে এই দাবিকে সামনে রেখে দিল্লির কৃষকদের আন্দোলনকে সংহতি জানিয়ে সিপিআই(এম) এন্টালী ২ এরিয়া কমিটির উদ্যোগে অনুষ্ঠিত মিছিলে এলাকায় সাড়া পড়ে যায়।

ভারতের কমিউনিষ্ট পার্টি (মাঃ)র চৌরঙ্গী ২ এরিয়া কমিটির উদ‍্যোগে ৪৯নং ও ৫০ নং ওয়ার্ডে কেন্দ্রীয় সরকারের মানুষ মারা কৃষি বিলের বিরুদ্ধে পথসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সোমনাথ ঝা, বিকাশ ঝা, চন্দন বোস এবং স্থানীয় নেতৃবৃন্দ।

সিপিআই(এম) শ্যামপুকুর ২ এরিয়া কমিটির আহ্বানে লাটুবাবুর বাজারে দিল্লিতে কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে কালা কৃষিবিল বাতিলের দাবিতে পথসভা অনুষ্ঠিত হয়।

কালা কানুন ওয়াপস লো—জনস্বার্থবিরোধী কৃষিবিল মানছি না মানবো না, অবিলম্বে নয়া বিল বাতিলের দাবিতে সিপিআই(এম) শ্যামপুকুর ১ এরিয়া কমিটির উদ্যোগে পথসভা শোভাবাজারে।

অখিল ভারতীয় কিষান সংঘর্ষ সমন্বয় কমিটি (এআইকেএসসিসি) নেতৃত্বে কৃষক বিরোধী কৃষি বিল ও বিদ্যুৎ সংশোধনী বিল বাতিলের দাবিতে দিল্লীতে লাগাতার সংগ্রামরত কৃষকদের সংহতি জানিয়ে কসবা-৩ এরিয়া কমিটির উদ্যোগে ইস্ট এন্ড পার্ক মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়।. সংবাদ সূত্র—তারক চন্দ্র দাস।

সায়ন্তন রায়চৌধুরী জানান ৩২ নম্বর ওয়ার্ডের পূর্বাশা আবাসনের সামনে নেতাজি নগর কলোনীতে ব্যাপক অগ্নীকান্ডে পুড়ে ছাই প্রায় ৪০ টি ঘর।CPIM মানিকতলা ২ এরিয়া কমিটি ও বস্তী ফেডারশনের নেতৃত্ব ও কর্মীরা আজ এলাকা পরিদর্শন করেন ও সর্বস্বান্ত হওয়া মানুষদের সাথে কথা বলেন ও পাশে থাকার আশ্বাস দেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।