রাজ্য

অসহায় মানুষের বেঁচে থাকার লড়াই ক্রমশ তীব্রতর হচ্ছে।


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:১২ই মে:-খাদ্য প্রয়োজনীয়। অনাহার, অর্ধাহার মানুষকে দ্রুত মেরে ফেলে না, কিন্তু সবশেষে অনিবার্য হয় মৃত্যু। বর্তমান বিশ্বায়ন এবং ভোগবাদী দুনিয়া খাদ্যদ্রব্যকে পরিণত করতে সক্ষম হয়েছে বিলাসদ্রব্য হিসাবে। মূল্যবোধের অবক্ষয় আজ এক চ‍রম পর্যায়ে, অর্থনৈতিক বৈষম্য অত্যন্ত দ্রুত গতিতে বেড়ে চলেছে।

লকডাউন ব্যতীত করোনা মোকাবিলার নেই কোনো শর্টকাট রাস্তা। যতদিন পর্যন্ত না টিকা আবিষ্কার হয় মাস্ক ব্যবহার, দৈহিক দূরত্ব রাখা, জনসমাগম না করা এরকম কিছু নির্দেশ বা সতর্কীকরণ মেনে চলা আবশ্যক। কর্মহীন, অসহায় মানুষের হাতে নেই নগদ টাকা পয়সা। বেঁচে থাকার লড়াই ক্রমশ তীব্রতর হচ্ছে। সরকার ব্যস্ত শ্রমিক বিরোধী আইন লাগু করতে, পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে মিথ্যা আলাপচারিতায়, বিপর্যয় মোকাবিলার তহবিল পুষ্ট করতে আর বিজ্ঞাপনের মাধ্যমে জনগণের মগজ ধোলাই এ। বামপন্থী দলগুলো দেশের সর্বত্র পাশে দাঁড়িয়েছে সীমিত ক্ষমতা নিয়ে। কোথাও কমিউনিটি কিচেন, কোথাও জনগণের বাজার কোথাও বা সবজির এ টি এম। লকডাউনের আজ ৪৯ দিন ধরে চলছে তাদের তৎপরতা। সাধারণ মানুষ ও সাহায্য করছেন এ কর্মপ্রয়াসে।

ধারাবাহিক ভাবে কাজের মধ্যে আছে সি পি আই (এম) সোনারপুর উত্তর এরিয়া কমিটি। আজ এই এরিয়া কমিটির অন্তর্গত উত্তর পাঁচপোতা শাখার পুলিশ পাড়ায় দ্বিতীয় ফেজে দেড় শতাধিকের বেশি অসহায় গরীব মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয় ।খাদ্য সামগ্রী তুলে দেন প্রগতিশীল চলচ্চিত্র অভিনেতা বাদশা মৈত্র, পার্টির এরিয়া কমিটির সম্পাদক অপূর্ব কুমার মন্ডল, মহিলা সমিতির আঞ্চলিক সম্পাদিকা রঞ্জু চক্রবর্তী, ছাত্র সংগঠনের জেলা নেতা সন্টু পাএ, মহিলা নেত্রী ডালিয়া চ্যাটার্জি, সি,আই,টি,ইউ নেতা বিশ্বজিত দাস ,পূর্ণ বিকাশ গুহ , বাদল মৃধা,যুব নেতা শ্যামল চক্রবর্তীসহ অন্যান্য নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।