জেলা রাজ্য

আমফানের ত্রাণ দুর্নীতি রুখতে আর‌ও এক টাস্কফোর্স গঠন রাজ্যসরকারের


সায়ঙ্ক মন্ডল:- চিন্তন নিউজ:- ২৪শে জুন:- ভয়াবহ আমফান ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে দাঁড়াতে গিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বেশিরভাগ ক্ষেত্রেই, স্বজনপোষণ ও দুর্নীতির অভিযোগ। অভিযোগ উঠছে শাসকদলের পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে, বারবার না কি দলের তরফ থেকে কড়া বার্তা দেওয়া সত্ত্বেও ত্রাণ নিয়ে দুর্নীতি অভিযোগ উঠে এসেছে দলের কাছে। এর ফলে দল প্রশ্ন চিহ্নের মুখে পড়েছে বলে জানা গেছে ।

দলীয় প্রধান তথা রাজ্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে মোট ১৬০০ অভিযোগ এসেছে বলে জানা গিয়েছে। এত অভিযোগ পরার পর দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে দেখে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। মমতা ব্যানার্জি বলেছেন কোন রকম দুর্নীতি বরদাস্ত করবেন না ।

ইতিমধ্যে হুগলী উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বেশ কিছু পঞ্চায়েত পদাধিকারীকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে । এদিকে এই দুর্নীতির পর আর যাতে দুর্নীতি না হয় তার জন্য টাস্কফোর্স গঠন করা হয়েছে বলে জানা গেছে । এই টাস্কফোর্সের মধ্যে আছেন বিধায়ক ,বিডিও জেলা পরিষদের প্রতিনিধি স্থানীয় থানার আই সি রা । সাধারণ মানুষের মতে, কত টাস্কফোর্স গঠন হ’ল, কোনো সমস্যার সমাধান তো হয়নি। এখন দুর্নীতির দমনে টাস্কফোর্স কি করে সেটাই দেখার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।