রাজ্য

পথই তাদের ঘর !গৃহবন্দি জীবন তাদের কাছে স্বপ্ন !অভুক্ত যাযাবরদের পাশে দাঁড়ালো পুলিশ !


মাধবী ঘোষ: চিন্তন নিউজ:২৪শে এপ্রিল:- দরিদ্র যাযাবর মানুষদের জীবনে দুঃখ বারোমাসি লেগে থাকে। তাহলে তাদের কপালে দুঃখের বোঝা আরো বেড়েছে । যাযাবর মানুষদের দিন গুজরান রাস্তাতেই হচ্ছে।
করোণা মোকাবিলায় সবাই যখন বাড়ির মধ্যে তখনও নিজেদের ছোট ছোট বাচ্চাদের সঙ্গে নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন তারা।

বৃহস্পতিবার দুপুরে ঘাটাল চন্দ্রকোনা রাজ্য সড়কের সিঙ্গার কাছে রাস্তায় হেঁটে যাচ্ছিলেন একদল যাযাবর মানুষ । পাঁচ ছ’জন শিশুর সঙ্গে ১০ জন বড় মানুষ। মোট ১৬ জনকে আজ রাস্তায় হেঁটে যেতে দেখেন পুলিশকর্মীরা । ঘাটাল থানার পুলিশ কর্মীরা সেই সময় রাস্তার ওপর দিচ্ছিলেন ।পুলিশকর্মীদের দেখে দাঁড়িয়ে পড়েন তারা। যাযাবর মানুষজন পুলিশকর্মীদের বলেন ,সকাল থেকে আমাদের কোন খাবার জোটেনি ।তাদের না খাওয়ার খবর শুনে খারাপ লাগে পুলিশের। এরপরই নিজের মানিব্যাগ থেকে টাকা বের করে খাদ্য সামগ্রী কিনে আনেন ডিউটিরত এক পুলিশকর্মী। কিনে আনা খাবার দাবার যাযাবর মানুষদের হাতে তুলে দিয়ে মানবিকতার পরিচয় দেন ঘাটাল থানার পুলিশ কর্মীটি ।

এইভাবে পুলিশের হাত থেকে খাবার পেয়ে খুশি হয় তারা ।খাওয়ার হাতে নিয়ে দাঁড়িয়ে পড়া নয় ,অন্তহীন পথে চলাই জীবন স্লোগানকে মন্ত্র করে ঘাটাল চন্দ্রকোনা রাজ্য সড়ক আবার হাঁটা শুরু করে তারা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।