দেশ

কোভিড১৯র অধিক সংক্রমণে বাড়লো লকডাউনের মেয়াদ


শাশ্বতী ঘোষাল: চিন্তন নিউজ:১৮ই মে:- করোনা ভাইরাসের ভয়ানক আক্রমণে দেশের মানুষ বিপর্যস্ত ,বেসামাল। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। সরকার তৃতীয় দফা লকডাউন ঘোষণা করলেও তাতে কোনো সুরাহা হওয়ার আশা নেই। এর মধ্যে সব থেকে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। এখানে করোনা ভাইরাস সংক্রমণের ঘটনা সর্বাধিক। তাই সরকারের পক্ষ থেকে মহারা্ষ্ট্রে সারা দেশের আগেই লকডাউনের মেয়াদ বৃদ্ধি করে ৩১ শে মে পর্যন্ত করা হয়েছে। রাজ্যে সংক্রমিতের সংখ্যা ক্রমেই বেড়ে চলার জন্যই এই সিদ্ধান্ত বলে উদ্ধব সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।
দেশে কোভিড আক্রান্তের এক তৃতীয়াংশই মহারাষ্ট্রের।
সেখানে সংক্রমণের সংখ্যা প্রায় ৩৩,০০০ ছাড়িয়েছে বলে সূত্রের খবর। এছাড়া গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২,৩০০ জনের অধিক। একদিনে আক্রান্তের এটি নতুন রেকর্ড। মুম্বাইয়ে করোনা আক্রান্তের সংখ্যা ২০,১৫০ জন ।মহারাষ্ট্র পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয় যে এখনো পর্যন্ত সেখানে ১২০৬ জন পুলিশ কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরিসংখ্যান অনুযায়ী মোট সক্রিয় সংক্রমণ ৯১২ ,এর মধ্যে রবিবার পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে এবং ২৮৩ জন সংক্রমণ মুক্ত হয়েছেন।

জানা গেছে দেশের অন্তত ১২ টি রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। যার মধ্যে আছে মহারাষ্ট্র, গুজরাট, তামিলনাড়ু, দিল্লি , মধ্যপ্রদেশ, রাজস্থান, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, পাঞ্জাব এবং পশ্চিমবঙ্গ।

সারা দেশেই বাড়লো লকডাউনের মেয়াদ। কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের ঘোষণা অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫,০৪৩ জন। একদিনের হিসাবে যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। দেশে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৯৫,৬৯৯জন। কেন্দ্রীয় মন্ত্রকের তথ্য অনুযায়ী এখনো পর্যন্ত সংক্রমণ মুক্ত হয়েছেন ৩৬,৭৯৫ জন। করোনা সংক্রমিত হয়ে এ দেশে মৃতের সংখ্যা ৩,০২৫ জন। সব মিলিয়ে দেশে এখন করোনা পরিস্থিতি যে ভয়াবহ আকার ধারণ করেছে তার থেকে সহজে মুক্তি নেই বলেই মনে করছেন বিদগ্ধ মহল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।