জেলা রাজ্য

দুঃখের দিনে মানুষের পাশে দাঁড়ানো যাঁদের অভ্যেস,-


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৮শে মে:- “মানুষ বড় কাঁদছে, তুমি মানুষ হয়ে পাশে দাঁড়াও”, দুঃখের দিনে মানুষের পাশে দাঁড়ানো যাঁদের অভ্যেস। দায়িত্বশীলতার চরিত্র যাদের রক্তে। এদের কাছে মানুষের স্বার্থই হল বড়ো। হ্যাঁ আপনি ঠিক অনুমান করেছেন, এরা ডিওয়াইএফ আই।
প্রবল বৃষ্টিকে উপেক্ষা করে আটলা গ্রামের ১২০ টি পরিবারের পাশে ডিওয়াই এফ আই আসতে পেরেছেন ।
ডি ওয়াই এফ‌ আই রামপুরহাট ১ পূর্ব লোকাল কমিটির উদ্যোগে দুঃস্থ মানুষদের খাদ্য দ্রব্য বিতরণ করা হলো। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি অমিতাভ সিং, বাবু বায়েন, ভবতারন মাল, তুষার মন্ডল, সুপ্রিয় সেন, সৌগত রায়।

বোলপুর লোকাল এর অন্তর্গত ধান্যসরা গ্রাম।
কথা ছিল কাজ বন্ধ না হবার। কাজ বন্ধ হয়ওনি। লক ডাউন চলাকালীন সময়ে একদিনের জন্যও থেমে থাকা হইনি। বাড়ি বাড়ি নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁছেছে রোজ। আজকেও তার ব্যতিক্রম না। এস‌এফ‌আই বোলপুর লোকাল এর অন্তর্গত ধানসরা গ্রামে আজ ৭৫ টি পরিবার এর মধ্যে অতিপ্রয়োজনীয় কিছু জিনিসপত্র পৌঁছে দেওয়া হয়। এস‌এফ‌আই বোলপুর লোকাল কমিটি এর ডাকে সাড়া দিয়ে এই কাজে এগিয়ে আসেন প্রাক্তনী ও গ্রামের স্থানীয় মানুষ জন।

তবে কাজ এখনও অনেকটাই বাকি। আরো বহু প্রান্তিক মানুষ রয়েছেন যাদের কাছে পৌঁছানো বাকি। তাই সকলকে আবেদন জানাই এগিয়ে আসতে

আস্তে আস্তে আকাশে মেঘ জমতে শুরু করেছে। তাঁর সঙ্গে বক্রেশ্বর সংলগ্ন ঝাঁপড়তলা গ্ৰামের অসহায় মানুষের ভীড়ও জমতে শুরু করেছে। না, এখন আর সোস্যাল ডিসটেন্স-এর বালাই নেই। তাঁরা অসহায়। তাঁদের কাছে মৃত্যু ভয় এখন তুচ্ছ। ত্রাণ- টাই সব। বেঁচে থাকার জন্য। শুধুমাত্র দু’ মুঠো খেয়ে বেঁচে থাকার জন্য।

আজ ডিওয়াইএফ‌আই বক্রেশ্বর লোকাল কমিটির উদ্যোগে গোহালিয়ারা গ্ৰাম পঞ্চায়েতের অন্তর্গত হরিদাসপুর ও ঝাঁপড়তলা গ্ৰামে ১৫০ জন অসহায় কাজহীন শ্রমজীবী মানুষের জন্য যৎসামান্য ত্রাণ ব্যবস্থা ও বিতরণ করে।

উপস্থিত ছিলেন ডিওয়াইএফ আই বীরভূম জেলার সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড সুপ্রিয় ভট্টাচার্য ও বক্রেশ্বর লোকালের সদস্যবৃন্দ। গর্বের নাম ডি. ওয়াই. এফ. আই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।