জেলা রাজ্য

গৃহহীন পরিজন হারা পরিযায়ী শ্রমিকের পাশে নেই সরকার, সহমর্মিতার সাথে পাশে AIDWA মালদা জেলা।


দেবপ্রসাদ ঘোষ: চিন্তন নিউজ:৪ঠা জুন:– মালদা জেলার গাজোল থানার দেওতেলা অঞ্চলের খলম্বা গ্রামের বাসিন্দা আকালু শেখ কর্মক্ষেত্রে উত্তরপ্রদেশের গাজিয়াবাদে অটো চালক ছিলেন। বর্তমানে কোরোনা পরিস্থিতিতে সরকারের অপরিকল্পিত লকডাউনের ফলে তাদের কাজ বন্ধ হয়ে যায় এবং দীর্ঘদিনের লকডাউনের ফলে তাদের সঞ্চিত অর্থ শেষ হয়ে যায়। এরপর লকডাউন শিথিল হলে আকালু শেখ তার পুরো পরিবারকে সঙ্গে নিয়ে বাড়ির পথে রওনা দেন এবং পথে বিহারের অরোরায় এক ট্রাকের ধাক্কায় তার অটো উল্টে যায়।

এর ফলে ঘটনাস্থলেই আকালু শেখের স্ত্রী মেরিনা বিবি মারা যান এবং তার দুই সন্তান(আরসেদ অলি ও ইউনুস অলি)ও গুরুতর ভাবে জখম হয়। এই ঘটনার পর পরই মালদা জেলার বিভিন্ন বামপন্থী গণসংগঠন গিয়ে দেখা করে আসে। আজ(04/06/2020) সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতির মালদা জেলা কমিটির পক্ষ থেকে কমরেড রুণূ কুন্ডু(সম্পাদিকা),কমরেড শেফালি খাতুন (সভানেত্রী), কমরেড লিলি বিশ্বাস,কমরেড রিনা সোম,কমরেড মিতা ঘোষ এবং স্থানীয় মহিলা নেত্রীরাও উপস্থিত ছিলেন তারা সকলে গিয়ে পরিবারের প্রতি সহমর্মিতা দেখান এবং কিছু খাদ্যসামগ্রী ও আর্থিক সাহায্য করেন।

এখনও তার ছেলে আরসেদ আলি অস্বাভাবিক অবস্থায় আছে এবং নিজস্ব গৃহ না থাকার জন্য তারা এক আত্মীয়র বাড়িতে থাকছে এতে মহিলা সমিতির নেত্রীবৃন্দ গভীরভাবে মর্মাহত। এত বড়ো ঘটনার পরেও সরকারি ভাবে কোনো সাহায্য বা কোনো রকম খোজখবর নেওয়া হয়নি। এই অবস্থায় #AIDWA #মালদা জেলা কমিটির নেত্রীবৃন্দ সরকারিভাবে তার ছেলের সুচিকিৎসা এবং তাদের স্থায়ী ভাবে বসবাসের জন্য বাসস্থান তৈরি করে দেবার দাবি জানাই ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।