রাজ্য

মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ছাত্রছাত্রীদের জন্য সরকারের কোনো পরিকল্পনা নেই।


গৌতম প্রামানিক: চিন্তন নিউজ:২১শে জুন:–পরিযায়ী শ্রমিক বন্ধু, কাজ হারানো বিভিন্ন সংস্থার কর্মচারী বন্ধু সহ হঠাৎ করে বেকার হয়ে যাওয়া বন্ধু সমাজ ছাড়াও উদগ্রীব হ‌ওয়ার আর‌ও কারণ আছে। চিন্তা তাদের জন্য যারা এবছর মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য, যে সকল ছাত্র ছাত্রীদের অনেক স্বপ্ন ছিল জয়েন্টে বসার, কেউ ইঞ্জিনিয়ারিং অথবা মেডিকেলের স্বপ্ন দেখেছিল, যারা তৈরি হয়েছিল বিভিন্ন সংস্থায় চাকরির পড়াশোনা করে কেন্দ্রীয় বা রাজ্য সরকারের অথবা ব্যাংকের চাকরির! আজ তাদের মানসিক অবস্থা কি!!

এই চিন্তা, ভাবনা, দায়িত্ব সরকারের যদি না থাকে তাহলে কে নেবে!!

আগামী প্রজন্মের কতগুলো অধ্যায় পিছিয়ে গেলো।

একটা পরিকল্পনা দেখাতে পারেন!? যে সরকার পরিকল্পনা করেছেন যেটা জনগণের পক্ষের!?

এতদিন লক ডাউন হয়ে গেলো, সব রাজনৈতিক দলকে নিয়ে বারবার সভা করা, যে–
শিক্ষা, স্বাস্থ্য, গরিবের জন্য , অর্থনৈতিক পর্যালোচনা? না না একটাও পরিকল্পনা নেই, উল্টে আইনসভায় একটার পর একটা চরমতম জনবিরোধী সিদ্ধান্ত নিয়ে গেল দেশের সরকার। রাজ্যের সরকার প্রকাশ্যে কেন্দ্রের বিরোধিতার বুলি আওড়ালেও, রাজ্য রাজ্যের আইন সভায় কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে একটাও সর্বদলীয় সিদ্ধান্ত নিতে পারে নি!!

রাজ্যের সরকার সামগ্ৰিকভাবে চূড়ান্ত ব্যর্থ। এমতাবস্থায় সমস্ত বুর্জোয়া মাধ্যম গুলোর ওপর কেন্দ্র ও রাজ্যের সরকারের চরমতম হস্তক্ষেপের ফলে আমরা নিরপেক্ষতা ও সত্যতা যাচাইয়ের ক্ষেত্রে ভীষণভাবে হতাশ।
ফলে জনসাধারণের সিদ্ধান্তের ক্ষেত্রে বড়ই ভুল করে ফেলেছেন।

আগামীর দাবিগুলো: সমাজ সম্প্রদায়ের ভিত্তিতে ভাগ না হয়, অর্থনৈতিক সিদ্ধান্ত জনগণের পক্ষে থাকে, সকল বেকারের চাকরির সাংবিধানিক স্বীকৃতির স্থান পায়, পরিকল্পনা মাফিক শিক্ষা, স্বাস্থ্য, শিল্প গড়ে ওঠে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।