রাজ্য

ছট্ পূজোর নামে জবরদস্তি দখল রবীন্দ্র সরোবর!!নীরব প্রশাসন।


সূপর্ণা রায়:চিন্তন নিউজ:৩রা নভেম্বর:– এই রাজ্যের সব‌ই অদ্ভুত।। ছট্ পুজোর নামে গুন্ডামি চলল ঐতিহ্য পৃর্ন রবীন্দ্র সরোবরে।। পরিবেশ আদালতের নির্দেশ অমান্য করে ছট পুজোর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।। রবীন্দ্র সরোবরের তিন নম্বর গেট ভেঙে চুরমার করে প্রচুর পূর্নার্থ্যী সরোবরে ঢুকে পড়ে।। এইখানে ছট পুজো নিষিদ্ধ করা হয়েছিল এবং যথেষ্ট পরিমাণে পুলিশের ব্যবস্থা করার কথা ছিল।।

কিন্তু তা সত্বেও এখানে প্রায় জোর করে বিহার রাজ্যের লোকজন পুজো করতে ঢুকে পড়ে আর তাদের পুজোর জন্য যথেষ্ট নোংরা হল রবীন্দ্র সরোবর।। তাছাড়া প্রচুর পরিমাণে শব্দ বাজী উৎপাত হয়েছে আর ভীষণ জোরে গান বাজানো হয়।। এমন কান্ডতেও পুলিশের দেখা মেলেনি।। অথচ একটা বিশেষ গন্ডগোলের জেরে এখানে সর্বদা পুলিশ প্রহরার কথা। কিন্তু পুলিশের দেখা নাই কেন ???? এটাই প্রশ্ন, কারণ ভোট ব্যাংক।।

বিহার রাজ্যের থেকে রুটি রুজির জন্য প্রচুর মানুষ পশ্চিম বাংলাতে আসে ।। তারা এখন এ রাজ্যের অধিবাসী হয়ে গেছেন আর জোর কদমে তারা তাদের উৎসব , পুজো পালন করে।। এদের কেউ কিছু বলতে চায় না কারণ “””ভোট”””…… একটা বিশাল অঙ্কের ভোট আসে এদের তরফ থেকে তাই শাসক দল তৃণমূল ও যারা অলীক কল্পনা তে আছে সেই বিজেপি কোন দলই ওই ভোটের জন্য কেউ কিছু বলতে পারে নি।। তাই এই ধর্ম ধর্ম করে পাগল এই বিহারীদের কেউই বাঁধা দেওয়ার প্রয়োজন বোধ করেনি।।।

রবীন্দ্র সরোবর কলকাতার মানুষের মরুদ্যান। অনেক মানুষ এখানে আসেন পরিষ্কার শুদ্ধ পরিবেশের জন্য।। তাছাড়া প্রচুর পরিমাণে পরিযায়ী পাখি উড়ে আসে এখানে।। এই বিশাল বাজীর শব্দ , গান বাজানো তার ফলে পরিবেশ নষ্ট হয়েছে।। পুজোর ফুল যথেচ্ছ ভাবে সরোবরের জলে ফেলা হচ্ছে তাতে জল নোংরা হচ্ছে।। প্রশাসন চুড়ান্ত ব্যর্থ অবস্থা সামলাতে।। কলকাতার ঐতিহ্য পৃর্ন জিনিস আছে প্রচুর ।কোর্টের নির্দেশ অমান্য করে যে ঘটনা গতবারে আর এবছরে ঘটল তাতে রাজ্যের নিয়মশৃঙ্খালা নিয়ে বিশাল প্রশ্ন উঠে গেছে।। প্রাক্তন পুলিশ কর্তারাও এই ঘটনার নিন্দেতে মুখর হয়েছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।