জেলা

আগামীর ভবিষ্যৎ!


তরুণ মালী: চিন্তন নিউজ:১৫ই মে:– বীরভূমের তারাপীঠ সংলগ্ন মজুরহাটি গ্ৰাম। ময়ূরেশ্বর ১ নং ব্লক। পিতার নাম শ্রীমন্ত মুখার্জি। বামপন্থী মনোভাবাপন্ন বাড়ি। তারাপীঠ তারাতীর্থ বিদ্যামন্দির স্কুলের দ্বাদশ শ্রেণীর কলা বিভাগের ছাত্রী। নাম অনুশ্রী মুখার্জি। তিনি তার কন্যাশ্রী প্রকল্পের প্রাপ্য টাকা থেকে সি.আই.টি.ইউ পরিচালিত ময়ূরেশ্বর ১ নং ব্লকের অন্তর্গত মল্লারপুরে অবস্থিত কমিউনিটি কিচেনের জন্য রেড ভলেন্টিয়ার-এর হাতে ১০০০ টাকা তুলে দিয়ে সাধ্যমত সাহায্য করলেন।

বাড়ির বামপন্থী আর্দশ তার চেতনায় অবিচল থাক। জীবনে অনেক বড় হোক। বড় মনের অধিকারী হোক। যেন এই ভাবে অসহায় মানুষের পাশে সর্বদা থাকতে পারে। হয়তো কোনো একদিন দেখা যাবে ছাত্র ছাত্রীদের দাবি নিয়ে আন্দোলনরত মিছিলে স্লোগানে মুখরিত মেয়েটির নাম অনুশ্রী মুখার্জি।হয়তো বা দেখা যাবে কলেজ ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের অধিকারের জন্য কলেজে গেটের বাইরে পোস্টার লাগানো মেয়েটির নাম অনুশ্রী মুখার্জি।

হয়তো বা কোনদিন শোনা যাবে দেশে ক্রমবর্ধমান নারী ধর্ষনের বিরুদ্ধে মিছিলে পা মেলানো মেয়েটির নাম অনুশ্রী মুখার্জি। এইসমস্ত কিশোর-কিশোরী রাজ্যের তথা দেশের ভবিষ্যতের আশা, ভরসা। মানবতা,শিক্ষা সব শেষ হয়ে যায় না, যাবে না।তার প্রকৃষ্ট উদাহরণ অনুশ্রী মুখার্জিদের মত ছেলে-মেয়েরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।