দেশ

আসাম এর বিজেপি সরকারের ফ্যাসিবাদী চরিত্র প্রকট হচ্ছে।


আসামের সংবাদ দাতা সীমা বিশ্বাস-২৫মে, চিন্তন নিউজ:– ২৩মে,২০২০ তারিখে আসামের কন্যা”,পিঞ্জরা তোর দে” সংগঠনের মহিলা নেত্রী দেবাংগনা কলিতা এবং নাতাশা নরোয়ালকে জামিন বিহীন ধারায় গ্রেপ্তার করে অসাম প্রশাসন। এবং এক বছর যাবৎ কারাগারে রাখা হয়। সংবিধান বিরোধী “নাগরিকত্ত্ব স্ংশোধনী আইন(Citizen ship Amendment Act) অর্থাৎসিএএ র বিরুদ্ধে দিল্লিতে শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করার অপরাধে তাদেরকে কারাবন্দী ‌করা হয়। এমনকি পরবর্তী সময়ে তাদের কে UAPA আইনে অভিযুক্ত করে,যে আইন সন্ত্রাসবাদী দের বিরুদ্ধে প্রয়োগ করা হয়।

সরকারের এই পদক্ষেপ সম্পূর্ণরূপে উদ্দেশ্যে প্রনোদিত, অমানবিক এবং দেশের গণতান্ত্রিক মূ্‌ল্যবোধের পরিপন্থী। অতি দুর্ভাগ্যজনক যে নাতাশা‌ নরোয়ালর পিতা কভিডে মৃত্যুর পূর্বে নরয়ালকে সাক্ষাৎ করতে অনুমতি পর্যন্ত দেওয়া হয় নি। আসামের কৃষক মুক্তিসংগ্ৰাম সমিতির নেতা অখিল গগৈ এর ক্ষেত্রেও একই ঘটনা ঘটে।।একবছর যাবৎ কারারুদ্ধ করে রাখা হয়েছে ওনাকে। বিভিন্ন জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তার করা হয়েছে । এবার তিনি জেল থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে শিবসাগর কেন্দ্রে থেকে নির্বাচিত হয়েছেন।

এস‌এফ‌আই এর অসম রাজ্য কমিটি, কৃষক সভা, যুব ফেডারেশন, মহিলা সমিতি এবং. সিআইটিইউ এর রাজ্য নেতৃত্ব রাজনৈতিক ভাবে কারাবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে গৃহমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করে এবং সু বিচার না পেলে যে বৃহত্তর আন্দোলনে নামা হবে , সেই বার্তাও পৌঁছে দেন ।

.


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।