দেশ

গরু ও কয়লা পাচার নিয়ে নড়েচড়ে বসেছে সি বি আই


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:৯ই ফেব্রুয়ারি:– দুয়ারে বিধানসভা নির্বাচন আর সরকারের নাজেহাল অবস্থা দলবদলুদের নিয়ে।। আর ঠিক এসময়েই গরু ও কয়লা পাচার নিয়ে নড়েচড়ে বসেছে সি বি আই। কিছুদিন আগে কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায় – রাজ্যের সহায়তা নিয়ে এই কয়লা পাচারের তল্লাশি চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু  সিবিআই সোমবার সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন জানান।। হাইকোর্ট রায় দেন সিবিআইকে নির্দেশ দেন যে তারা স্বাধীন ভাবে এই কয়লা পাচারের তল্লাশি চালাতে পারবেন।।                                  

কয়লা পাচার নিয়ে অনুপ মাঝি ওরফে লালার বিরুদ্ধে এফ আই আর করে সিবিআই তদন্ত শুরু করতে চায়। এদিকে লালা সিবিআই এর বিরুদ্ধে চ্যালেঞ্জ জানায় লালা। কিন্তু কলকাতা হাইকোর্টের আইনজীবী সব্যসাচী ভট্টাচার্য জানান যে সিবিআই স্বাধীন ভাবে তাদের তল্লাশি চালিয়ে যেতে  পারবে।  

এই সময়ের সবচেয়ে বড়ো খবর বাঁকুড়া জেলার মেজিয়া এলাকার একাধিক অবৈধ কয়লাখনি তে আচমকা তল্লাশি চালাতে শুরু করে।। কয়লাখনি বিষয়ে বিভিন্ন অভিজ্ঞ আধিকারিকগণ  সিবিআই এর সঙ্গে এই তল্লাশিতে অংশ গ্রহণ করেন বলে খবরে প্রকাশ।  বিশেষ স্ক্যানার যন্ত্র দিয়ে তাঁরা খনির ভিতরে মাপজোক করেন। এই তদন্তকারী দল পশ্চিম বর্ধমান জেলার অন্ডালেও তল্লাশি চালিয়েছেন।।

কয়লা পাচার কান্ডে অভিযুক্ত অনুপ মাঝিকে হন্যে হয়ে  খুঁজছে কিন্তু এখনও পর্যন্ত তার খোঁজ পাওয়া যায়নি।। বেশ কিছু সন্দেহ ভাজন কয়লা পাচারকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবরে প্রকাশ।। আদালত জানিয়েছে রেলের জমিতেও সিবিআই নিশ্চিত মনে তাদের তল্লাশির কাজ চালিয়ে যেতে পারবেন বলে খবর।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।