জেলা রাজ্য

তৃণমূল সাংসদের ভাই, সাহায্য চাইতে সেই সিপিআই(এম)র দারস্থ, সহযোগিতার হাত সিপিআই(এম) এর


গোপা মুখার্জী :চিন্তন নিউজ:১২ই মে:- প্রয়াত বিষ্ণুপদ অধিকারী তৃণমূল সাংসদ দেব এর কাকা। তাঁর ছেলে বিক্রম অধিকারী ধুঁকছেন খাদ্যের অভাবে। মা , স্ত্রী, পুত্র কন্যা সহ পাঁচ জনের সংসার। গত বৃহস্পতিবার থেকে হাঁড়ি চড়েনি কেশপুরের মহিষদা গ্রামের বাসিন্দা বিক্রম অধিকারীর পরিবারে । পঞ্চায়েত দপ্তর, ব্লক দপ্তর সহ তৃণমূল নেতা অরুণ রায়ের কাছে সাহায্য প্রার্থনা করেও মেলেনি একমুঠো চাল। অগত্যা দ্বারস্থ হয়েছেন গ্রামে গোপনে কাজ করে যাওয়া সিপিআইএম কর্মীদের কাছে, জানিয়েছেন তার অসহায়ত্বের কথা। রাত দশটার সময় অন্য কিছু না পেয়ে শুকনো মুড়ি জোগাড় করে তাকে দেন সিপিআই এম কর্মীরা।

পার্টি সম্পাদক তরুণ রায় সকালের মধ্যে চাল , ডাল, তেল, আলু, সয়াবীন সহ অন্যান্য ত্রাণ সামগ্রী বাড়িতে পৌঁছে দেওয়ার আশ্বাস দেন ।জেলা সম্পাদক আরও জানান প্রয়োজনের তুলনায় কেশপুরে সরকারি ত্রাণের পরিমাণ খুবই নগন্য। এই অবস্থায় সিপিআই এম কর্মী
রা বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। কিন্তু সেখানেও সম্মুখীন হচ্ছেন নানা রকম বাধার। কিন্তু কেশপুরের মানুষ আর শাসকদলকে ভয় পায় না।

জেলায় প্রায় ২৯০০ র মতো মিথ্যে মামলায় কয়েকশ’ পার্টি কর্মীর সিংহভাগই কেশপুর। ফলে খাদ্য সংকট ও সমস্যা মোকাবিলায় জনগণ সিপিআই এম এর অপেক্ষায়। তিনি আরও বলেন শুধু মাত্র কেশপুর ব্লকেরই প্রায় ৩২ হাজার মানুষ রাজ্য ছেড়ে দেশের বিভিন্ন প্রান্তে গিয়েছিলেন রুটি রুজির ধান্ধায় । লক ডাউনের জেরে আজ আটকে আছেন ।এই সমস্ত পরিযায়ী শ্রমিকদেরও সিপিআই এম পাটি দপ্তর, কেন্দ্রীয় দপ্তরের সহায়তায় খাদ্য সহ আশ্রয় দিয়েছেন। এমন ঘটনা পরিবার গুলি জানে। এই জেলায় প্রায় ১৭ হাজার পরিযায়ী শ্রমিক উপকৃত হয়েছেন।

প্রতিবছর ভোটের সময় তৃণমূল সাংসদ কেশপুরে নিজের ভিটেতে গিয়ে কাকিমা, জেঠিমাদের পা ধরে মিডিয়ার সামনে নানা গালভরা প্রতিশ্রুতি দেন। ভোট শেষ হয় তারপর আর কোনো সাক্ষাত মেলে না এই জনপ্রতিনিধিদের। কি বন্যা ত্রাণে , কি করোনা সংকটে দুর্গত মানুষের সাহায্যে ঝাঁপিয়ে পড়েন ৭% ভোট পাওয়া সেই লাল ঝান্ডা পার্টির কর্মীরা ।

বিক্রম নিজে একজন পরিবহণ কর্মী। বিধবা মা কোনো বয়স্কা ভাতা বা বিধবা ভাতা পান না । পরিবহণ শ্রমিক হিসেবে তৃণমূল সংগঠনের কার্ড ও আছে ।কিন্তু কোনো সাহায্য মেলেনি সেই কার্ডে। মেদিনীপুর বাসস্ট্যান্ডে এই রকম শ্রমিকদের জন্য তৃণমূলের শ্রমিক সংগঠনের অফিস থেকে প্রতি মাসে কয়েক লক্ষ টাকা চাঁদা তোলা হলেও এই করোনা সংকটে কোনো সাহায্যই পায়নি পরিবহণ শ্রমিকরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।