দেশ রাজ্য

সুপ্রীম ধাক্কা প্রাক্তন পুলিশ কর্তা রাজীব কুমারকে।


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১৭ মে: প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের রক্ষাকবচ তুলে নিলেন সুপ্রিম কোর্ট। ৩রা ফেব্রুয়ারি রাজীবের বিরুদ্ধে বিভিন্ন তথ্য প্রমাণ জোগাড় করে সিবিআই রাজীব কুমার কে জিজ্ঞাসাবাদ করার জন্য হেফাজতে চায়। কিন্তু রাজ্য পুলিশ বাঁধা দেয়। রাজ্যের মুখ্যমন্ত্রী রাজীবকুমারের গ্রেফতারের বিরুদ্ধে ধর্ণায় বসেন।
প্রসঙ্গত ২০১৩ সালে সারদাকাণ্ডে তদন্তের জন্য রাজ্য সরকার সিট গঠন করেন। এবং রাজীব কুমারের নেতৃত্বে তদন্ত চালায়। ২০১৪ তে তথ্য লোপাটের অভিযোগ ওঠে। ২০১৮তে সুপ্রীমকোর্টের নির্দেশে সিবিআই এই রাজীব কুমার মামলার তদন্তের দায়িত্ব নেয়।
এ বছরের ৩রা ফেব্রুয়ারি, রাজীবকে সিবিআই নিজেদের হেফাজতে নিতে এলে প্রবল বাঁধার সম্মুখীন হয়। এবং সুপ্রিম কোর্টের দারস্থ হয়। সুপ্রীম কোর্টের বিচারপতি রঞ্জন গগৈএর বেঞ্চ রায় দেন রাজীব কুমার কে জিজ্ঞাসাবাদ করা যাবে, কিন্তু গ্রেফতার করা যাবে না। এরপর দফায় দফায় শিলংয়ে রাজীব কুমার কে জেরা করে সিবিআই। অনেক অসঙ্গতি, অনেক তথ্য লোপাটের প্রমাণ পায় সিবিআই। সিবিআইয়ের পক্ষ থেকে আবারও সুপ্রিম কোর্টে আবেদন করা হয় রাজীব কে গ্রেফতারের অনুমতি চেয়ে। আজ সেই মামলার শুনানি ছিল। আজ সঞ্জীব খান্না ও ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ রাজীব কুমারের রক্ষাকবচ তুলে নিয়েছেন। সুপ্রিম কোর্টের রায়ে বলা হয়েছে রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে। তবে সামনের এক সপ্তাহ পর। কারণ এই এক সপ্তাহে যাতে আত্মপক্ষ সমর্থনের সুযোগ পান রাজীব কুমার। এই সময়কালে রাজীব কুমার আত্মপক্ষ সমর্থনে সদর্থক কিছু করে উঠতে পারবেনা বলে বিশিষ্ট মহলে কথা উঠেছে। রাজীব কুমারের রক্ষাকবচ সরিয়ে নেওয়ায় সিবিআই কতটা কাজে লাগাতে পারে সেটাই দেখার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।