দেশ রাজ্য

আইপিএস রাজীব কুমারের বিরুদ্ধে নোটিশ জারি করলেন মহামান্য সুপ্রিম কোর্ট।


নিউজ ডেস্ক: চিন্তন নিউজ:২৯শে নভেম্বর:–আইপিএস রাজীব কুমারের বিরুদ্ধে নোটিশ জারি করলেন মহামান্য সুপ্রিম কোর্ট। সুপ্রিমকোর্টের বক্তব্য রাজীব কুমার ফেরার ছিলেন তার কিছু প্রমাণ মিলেছে, তাই তার বিরুদ্ধে নোটিশ জারি করা হ’ল। কিন্তু যেহেতু রাজীব কুমার একজন আইপিএস, তাই তাকে গ্রেফতারের করার আগে উপযুক্ত তথ্যসহ প্রমাণ দাখিল করতে হবে সিবিআইকে।

কিছুতেই যেন চাপ কাটছে না কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের। এবার নতুন করে রাজীব কুমারকে চিটফান্ড সংক্রান্ত মামলায় নোটিশ দিল সুপ্রিম কোর্ট। কিছুদিন আগে সিবিআই রাজিব কুমারের জামিন খারিজের আবেদন জানায় সুপ্রিম কোর্টে। তারই পরিপ্রেক্ষিতে শীর্ষ আদালত নোটিশ জারি করে।

আদালত এও জানতে চেয়েছে রাজীব কুমারকে কেন নিজেদের হেফাজতে চাইছে সিবিআই। সিবিআইয়ের পক্ষ থেকে জানানো হয় তদন্তে অসহযোগিতা সহ কয়েকমাস আগে বেশ খানিকটা সময় কার্যত পলাতক ছিলেন রাজীব। আর এই যুক্তি আদালতে রাজীব কুমারের আইনজীবী খন্ডন করতে পারেননি। তার জেরেই নোটিশ জারির সিদ্ধান্ত নেয় আদালত।

প্রসঙ্গত সিবিআই বিভিন্ন সময়ে রাজীব কুমারের বিরুদ্ধে সারদা মামলার তদন্তে অসহযোগিতা এবং তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ এনে ওই পুলিশ কর্তাকে গ্রেফতারের আবেদন জানায় নিম্ন আদালতে। আলিপুর আদালত রাজীবের আগাম জামিনের আবেদন খারিজ করে এবং নির্দেশ দেয় যে, রাজীবকে গ্রেফতারে কোনও বাধা নেই।সেই মামলার শুনানি ছিল আজ সুপ্রিমকোর্টে।
সিবিআই আদালতের কাছে আর্জি জানায় রাজীব কুমারের আগাম জামিন খারিজ করার জন্য। এবং আর‌ও বলেন রাজীব কুমারকে হেফাজতে নেওয়া প্রয়োজন জিজ্ঞাসাবাদ করার জন্য। কিন্তু আদালত এই মর্মে বলেন রাজীব কুমার যেহেতু পুলিশের উচ্চপদে কাজ করেছেন তাই তাকে গ্রেফতার করার অনুমতি দেওয়ার আগে আদালতের আরও নির্দিষ্ট প্রমাণের প্রয়োজন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।