জেলা

ইসলামপুর মহকুমা শাসকের নিকট এস এফ আই-ডিওয়াইএফ আই’র স্মারকলিপি জমা


গোপাল সুন্দর:-চিন্তন নিউজ:-১৪ই সেপ্টেম্বর:- আজ ১৪ ই সেপ্টেম্বর উত্তর দিনাজপুর জেলার এস‌এফ‌আই, ডিওয়াইএফ‌আই ডাকে ইসলামপুর মহকুমা শাসকের নিকট স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচি নেওয়া হয়। স্মারকলিপি জমা দিতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়ে এবং ব্যারিকেড ভাঙতে গিয়ে পুলিশের সঙ্গে এস এফ আই ও ডিওয়াইএফআই’র কর্মীদের বাক বিতন্ডা ও ধ্বস্তাধ্বস্তি হয়।

এই প্রসঙ্গে উল্লেখ্য করোনা আবহে ইসলামপুর মহকুমার বহু যুবক কাজ হারিয়ে নিজ এলাকায় ফিরে আসে। নিজের গ্রামে ফিরে আসার পর কোনো কাজ না পেয়ে আর্থিক সংকটে পড়লেও রাজ্য সরকার বা কেন্দ্রীয় সরকারের কোনো ভ্রুক্ষেপ নাই। ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের ও ভারতের ছাত্র ফেডারেশন যৌথভাবে এই পরিযায়ী শ্রমিকদের আর্থিক সাহায্যের দাবিতে ইসলামপুর মহকুমা শাসকের নিকট ডেপুটেশন দিতে গেলে পুলিশের বাধায় উত্তেজনার সৃষ্টি হয়।মিছিলে অংশগ্রহণকারী ছাত্র ও যুব কর্মীরা পুলিশের তৈরি প্রথম ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় এবং দ্বিতীয় ব্যারিকেডের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করে।এই সমাবেশ থেকে দাবি তোলা হয় -১)ভিন রাজ্য থেকে ফেরা সমস্ত পরিযায়ী শ্রমিককে মাসে ৭৫০০/- টাকা ভাতা দিতে হবে ৷
২)সমস্ত বেকার যুবকে মাসে ৬০০০ টাকা ভাতা দিতে হবে।
৩) রেল সহ সমস্ত সরকারী শূন্যপদে স্বচ্ছ ভাবে নিয়ােগ করতে হবে ৷
৪) জাতীয় শিক্ষানীতি বাতিল করতে হবে ৷
দীর্ঘদিন পরে এই জাতীয় মিছিলে প্রচুর ছাত্র-যুব’র উপস্থিতি ২০২১সালের নির্বাচনে ভাল ফলের আশায় বুক বাঁধছেন বাম সমর্থকরা। আপাত সফল হয়েছে আজকের কর্মসূচি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।