রাজ্য শিক্ষা ও স্বাস্থ্য

উচ্চ প্রাথমিক নিয়োগের শূন্যপদের সংখ্যা কমিয়ে ‘সম্ভাব্য’তালিকার বিজ্ঞপ্তি প্রকাশ।


নিউজ ডেস্ক: চিন্তন নিউজ:১২ই নভেম্বর:–মামলার ফাঁসে কার্যত থমকে গেছিল উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ।এই নিয়োগের ক্ষেত্রে অনিয়মের অভিযোগে কলকাতা হাইকোর্টের কাছে বড়সড় ধাক্কা খেয়েছিল। তা সত্বেও দীর্ঘ চার বছর নানান জটিলতা কাটিয়ে ইন্টারভিউ প্রক্রিয়ার শেষে এই মেধাতালিকা প্রকাশ, স্কুল সার্ভিস কমিশনের। কিন্তু তালিকা ঘিরে প্রচুর প্রশ্ন তৈরী হয়েছে।

উল্লেখ্য নিয়োগ প্রক্রিয়া নিয়ে বিতর্ক ছিল শুরু থেকেই।তার পাশাপাশি শূন্যপদের সংখ্যা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছিল।উচ্চ প্রাথমিকে ৩০হাজার শূন্যপদে নিয়োগের দাবিতে আন্দোলন চলছিল।সেই শূন্যপদের সংখ্যাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে বেশ কিছু শূন্যপদের সংখ্যা কমিয়ে বিজ্ঞপ্তি জারি করলো রাজ্যসরকার।বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে পার্শ্বশিক্ষকদের ১০% সংরক্ষণ বাদে ‘সম্ভাব্য’ মোট শূন্যপদের সংখ্যা ১৪০৮৮টি । অথচ আগস্টে কমিশন ঘোষণা করে ১৪৩৩৯টি শূন্যপদে নিয়োগ হবে।

প্রশ্ন উঠছে আগস্টের ঘোষণায় সংরক্ষণের উল্লেখ ছিল না। আবার শূন্যপদের সংখ্যা কমিয়ে ‘সম্ভাব্য’কথাটা।জুড়ে দেওয়া হ’ল। এর সঠিক কারণ কি?সরকার কি পিঠ বাঁচাতে চাইছে??না কি আইনী ঘ কথা ভেবে এই ধোঁয়া ময় বিজ্ঞপ্তি।

এই নিয়ে চাকরিপ্রার্থীদের মধ্য ঘোর অসন্তোষ দেখা দিয়েছে। তাদের মতে সরকার আসলে শূন্যপদের সংখ্যা কমাতেই এই ‘সম্ভাব্য’ উল্লিখিত তালিকা প্রকাশ করেছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।