জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সংবাদ পরিক্রমা।


অভিজিত ব্যানার্জী চিন্তন নিউজ:০৯/০৪/২০২৩:-
মহেশতলা সন্তোষপুর স্টেশনের পাশে এক বিধ্বংসী আগুনে ছাই স্টেশনের সংলনগ্ন বস্তি অঞ্চলে অসংখ্য গরিব মানুষের সব পুরে যাই। এক অসহায় অবস্থা। খবর পেয়েই ছুটে আসেন সিপিআইএম ও রেল হকার্স ইউনিয়ন এর নেতৃত্ব, হকার ও সাধারণ মানুষের সাথে কথা বলেন প্রভাত চৌধুরি, দীপঙ্কর শীল, অনিল পান্ডে, শেখ নিজামুদ্দিন সহ এলাকার বাম নেতৃবৃন্দ।
মহেশ তলা -২এরিয়া কমিটির অধীনস্ত জোতশ্রীরামপুর -বেলডাঙা শাখার মুচিপাড়া পোলের কাছে গণশক্তি বোর্ড লাগিয়ে মানুষের জন্য এবার থেকে রোজ গণশক্তি পত্রিকা টাঙানো হবে, যাতে সাধারণ মানুষ পড়তে পারে। এই বোর্ড উদ্বোধন করেন প্রভাত চৌধুরি। গণশক্তি বোর্ড উদ্বোধন উপলক্ষে সভায় বক্তব্য রাখেন কৌস্তভ চ্যাটার্জী, প্রভাত চৌধুরি, শামীম বৈদ্য, প্রকাশ হালদার প্রমুখ নেতৃবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন ইয়াকুব আলী, বোর্ড নিয়ে মানুষের মধ্যে বিপুল উৎসাহ দেখা যায়।
অপর দিকে জেলার অন্য প্রান্তে সুন্দর বন অঞ্চলের রায়দিঘি তে, প্রচন্ড গরম কে উপেক্ষা করে এলাকার বিশাল সংখ্যক মানুষ কে নিয়ে প্রথমে মিছিল করে এলাকা পরোক্রমা করা হয় , তার পরে কর্মী সম্মেলন করা হয়। এই অঞ্চলে ২০১৮ সালের নির্বাচনে তৃণমূল কোনো বাম প্রার্থী কে মনোনয়ন দিতে দেয় নি। এবার তীব্র লড়াই হবে, মানুষের বিশাল ক্ষোপ আছে তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে। গতকাল ই পাশের নন্দ কুমার পুরের পাশের গ্রামে প্রায় ৪০০জন গ্রামবাসী তৃণমল ছেড়ে সিপিআইএম এর ঝান্ডা ধরেন। এখানে উপস্থিত ছিলেন কান্তি গাঙ্গুলি, সাম্য গাঙ্গুলি, সায়ন ব্যানার্জী, ও দেবাশীষ দে প্রমুখ। এর সাথে দেবাশীষ দের সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিতে এক মিছিল করা হয় রাই দীঘির নন্দকুমার পুর অঞ্চলে


জাত ধর্ম নিয়ে রাজ নীতি এর নয়, দ্রব্য মূল্য বৃদ্ধি, চুরি দুর্নীতির প্রতিবাদে রুটি রুজির লড়াইকে আরও শক্তিশালী করতে আজ বিষ্ণুপুর পুর অঞ্চলের আমতলায় এক লাল ঝাণ্ডার মহা মিছিলের আয়োজন করা হয়, এই মিছিলে বিভিন্ন সম্প্রদায় এর অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন। মানুষ একটাই আওয়াজ ছিলো ধর্ম নয় খাদ্য চাই, চাই শিক্ষা, চাই ফসলের দাম। চাই ন্যায্য মজুরি।
আবার বাসন্তী অঞ্চলের কাঁঠাল বেড়িয়া অঞ্চলে বুথ কমিটি ও তৈরি হয়,

অভিজিৎ দাশগুপ্ত –বেকার যুবদের কাজের দাবিতে ও তৃনমূল বিজেপির দুর্নীতির প্রতিবাদে যুব ফ্রন্ট হালতু লোকাল কমিটির ডাকে বিশাল মিছিল। মিছিলে পা মেলান যুব নেতৃত্ব পারমিতা ঘোষ চৌধুরী, সোমনাথ ঘোষ প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।