জেলা

হুগলি বার্তাঃ


চিন্তন নিউজ:০৯/০৪/২০২৩:- দেবারতি বাসুলীঃ-হুগলী জেলা বামফ্রন্টের ডাকে আজ কোন্নগর বাটার মোড় থেকে উত্তরপাড়া গৌরী সিনেমা পর্যন্ত সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে এক ‌ঐতিহাসিক পদযাত্রা অনুষ্ঠিত হয়। এই পদযাত্রায় নেতৃত্ব দেন রাজ্যে বামফ্রন্টের চেয়ারম্যান শ্রদ্ধেয় কমরেড বিমান বসু , সিপিআইএম পলিটব্যুরোর সদস্য ও রাজ্য কমিটির সম্পাদক কমরেড মহম্মদ সেলিম , কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শ্রীদীপ ভট্টাচার্য্য সহ বামফ্রন্টের নেতৃবৃন্দ। পদযাত্রার শেষে একটি জনসভা অনুষ্ঠিত হয় । এই সভায় সভাপতিত্ব করেন সিপিআইএম রাজ্যে সম্পাদক মণ্ডলীর সদস্য , হুগলী জেলার বামফ্রন্টের আহ্বায়ক ও সিপিআইএম হুগলী জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ। দাঙ্গাকারী তৃণমূল বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে রিষড়ায় সাম্প্রদায়িকতা বিরোধী মিছিলে জনপ্লাবন । মিছিল শেষে সভায় বক্তব্য রাখেন কমরেড বিমান বসু, কমরেড মহম্মদ সেলিম, কমরেড কার্তিক পাল সহ অন্যান্য বাম নেতৃত্ব।

শঙ্খশুভ্র চক্রবর্তীঃ-পার্টির মগরা দিগসুই সপ্তগ্রাম এরিয়া কমিটির সদস্য ডাঃ প্রলয় মুখার্জির মা একসপ্তাহ ও হয়নি মাতৃহারা হয়েছেন কিন্তু পার্টির প্রতি দায়বদ্ধতা কোনমতেই এরিয়ে যান নি । আজ পার্টির ডাকে কোন্নগর থেকে উত্তরপাড়া অবধি রে মহামিছিলে র ডাক দেওয়া হয়েছিল সেখানেও উপস্থিত ছিলেন ।

সুদীপ্ত সরকারঃ-ধর্মীয় ঊৎসবে রাজনীতির অনুপ্রবেশ করানোর চেষ্টার প্রতিবাদে,
সাম্প্রদায়িক সম্প্রীতির সুস্থ পরিবেশ বজায় রাখতে, ৯ই এপ্রিল পার্টির ডাকে রিষড়ার সম্প্রীতির মহামিছিলের সমর্থনে আজ
দিলাকাশ অঞ্চল নির্বাচন কমিটির উদ্যোগে বোড়হল মোড়ে পথসভা অনুষ্ঠিত হল। পথসভায় সভাপতিত্ব করেন সনৎসিং। বক্তব্য রাখেন সুদীপ্ত সরকার, শ্যামল পালধি, প্রভাত ঘোষাল, বিকাশখাঁ, রমণী মোহনবটব্যাল।
দ্বিতীয় পথসভাটি রাধাণগর অঞ্চল নির্বাচনী কমিটির উদ্যোগে কানাইপুরে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন যোগীয়ানন্দ মিশ্র, তপন রায়,পলাশ কোঙার, অরিজিৎ বাগ। সভাপতিত্ব করেন মনোরঞ্জন মালিক।

শিবাজী মিত্রঃ- সি পি আই এম ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি এরিয়া কমিটির অন্তর্গত ৪ নং শাখার পার্টি সদস্য এবং বাঁশবেড়িয়া পৌরসভার প্রাক্তন উপ পৌরপ্রধান কম: মনোজ ভট্টাচার্য্য আজ বিকাল ৩.১৮ মিনিটে কলকাতা আর এন টেগোর হাসপাতালে প্রয়াত হয়েছেন। হুগলী জেলা অটো রিক্সা অপারেটর্স ইউনিয়নের সহ-সভাপতি ছিলেন।অটো ইউনিয়ন গড়ে তোলার ক্ষেত্রে তাঁর ভূমিকা ছিল অপরিসীম।কম: মনোজ ভট্টাচার্য্য লাল সেলাম। কম: মনোজ ভট্টাচার্য্য অমর রহে।

জয়দেব ঘোষঃ- সম্প্রীতির মিছিল
বৈচি এরিয়া কমিটির উদ্যোগে বৈচি চারা বাগান থেকে বৈচি স্টেশন পর্যন্ত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।