জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ,


চিন্তন নিউজ ১৫/১০/২৩ সুশান্ত ঘোষের প্রতিবেদন — আগামী ২৩ শে ও ২৪ শে ডিসেম্বর ২০২৩ ভারতের ছাত্র ফেডারেশন দক্ষিণ ২৪ পরগণা জেলা কমিটির ৩০ তম জেলা সম্মেলন অনষ্ঠিত হবে কমরেড পলাশ দাশগুপ্ত , কমরেড দীপঙ্কর দাস মঞ্চ ও কমরেড পরিতোষ দে নগর সোনারপুরে।এই মহতী জেলা সম্মেলনকে কেন্দ্র করে সোনারপুর বৈকুন্ঠপুর মাল্যদান অনুষ্ঠান বাড়ীতে অভ্যর্থনা কমিটি গঠিত হয় । সভা পরিচালনা করেন এস এফ আই জেলা সভাপতি ঋজুরেখ দাশগুপ্ত।বক্তব্য রাখেন এস এফ আই এর প্রাক্তন সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক সুজন চক্রবর্তী, প্রাক্তন জেলা সম্পাদক অনির্বাণ ভট্টাচার্য, দীপঙ্কর শীল, প্রাক্তন ছাত্রনেতা অপূর্ব প্রামাণিক, সুদীপ বসু।উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র ও যুব নেতা রাহুল ঘোষ, অমল বৈদিক, উদয়ন সরকার সহ বিভিন্ন নেতৃবৃন্দ।এই সভা থেকে দীনবন্ধু এন্ড্রুস কলেজের প্রাক্তন অধ্যক্ষ শ্রী হরপ্রসাদ সমাদ্দার, সভাপতি, রাহুল ঘোষ কার্যকরী সভাপতি , অনির্বাণ ভট্টাচার্য সম্পাদক ও অমল বৈদিককে কোষাধ্যক্ষ করে অভ্যর্থনা সমিতি গঠিত হয়। জেলা সম্মেলনের লোগো প্রকাশ করেন সুজন চক্রবর্তী।

অভিজিৎ ব্যানার্জী প্রতিবেদক — সর্বনাশা প্রিপেড স্মার্ট মিটার বাতিলের দাবীতে সিপিআই(এম) বাটা-মহেশতলা এরিয়া কমিটির দৌলতপুর পূর্ব পাড়া শাখার উদ্যোগে স্বাক্ষর সংগ্রহ ও প্রচার সভা অনুষ্ঠিত হয়।

প্রিপেইড ডায়ানেমিক স্মার্ট মিটার ও প্রস্তাবিত বিদ্যুৎ আইন বাতিলের দাবিতে কনভেনশন অনুষ্ঠিত হল সিআইটিইউ বারুইপুর পশ্চিম ট্রেড ইউনিয়নএরিয়া কমিটির আহ্বানে DYFI , AIDWA, AIKS এর সহযোগিতায় শিবানী পীঠ ( রাজীব গান্ধী স্ট্যাচুর কাছে)। বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কমরেড তিলক কানুনগো, কমরেড শুকদেব মন্ডল, কমরেড পিনাকী বিশ্বাস, কমরেড লাহেক আলী, কমরেড সুচরিতা বসু, কমরেড মানস চক্রবর্তী
। সভাপতিত্ব করেন কমরেড স্বপন চক্রবর্তী
মহিলা ফ্রন্টের বুড়ুল সাতগাছিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে পঞ্চায়েত নির্বাচনে অংশগ্রহণকারী মহিলাদের কর্মীসভা ও সম্বর্ধনা দেওয়া হয়। উপস্থিত ছিলেন মোনালিসা সিনহা, চন্দনা বাগচী, কবিতা কয়াল সহ অন্যান্য নেতৃত্ব।

প্রকাশিত হলো শমীক লাহিড়ী’র লেখা “হিন্দু ধর্ম ও হিন্দুত্ববাদ – সংক্ষিপ্ত প্রশ্নোত্তর” পুস্তকটি। উপস্থিত ছিলেন সুজন চক্রবর্তী , শমীক লাহিড়ী সহ অন্যান্য জেলা নেতৃত্ব আজ বারুইপুরে।
বইটির প্রাপ্তিস্থান – আবুল বাসার বুক সেন্টার, বারুইপুর ও ন্যাশনাল বুক এজেন্সি(এনবিএ)


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।