জেলা রাজ্য শিক্ষা ও স্বাস্থ্য

অভিনব উদ্যোগ ডোমজুর রেড ভলান্টিয়ার্সের


বিকাশ মাখাল, চিন্তন নিউজ, ৩১ মে: ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন, ডোমজুড় (১) আঞ্চলিক কমিটির সহ সভাপতি কমরেড সুদীপ(বাপন) ঘোষ করোনা সংক্রমণে মারা গেছেন। তাঁর সহযোদ্ধা রেড ভলেন্টিয়ার্স ডোমজুড় পশ্চিম অংশ তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁকে স্মরণ করে স্বেচ্ছায় রক্তদান শিবির সংঘটিত করলো ডোমজুড়ের তারাপদ দে ভবনে। সান্ধ্যকালীন এই রক্তদান শিবিরে চার জন মহিলা সহ মোট ৩৫ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন এলাকার জনপ্রিয় ডাক্তারবাবু, বিশিষ্ট চিকিৎসক সঞ্জিত চ্যাটার্জী মহাশয় ও গণ আন্দোলনের নেতৃত্ব অংশুমান আশ, সর্বানী বিশ্বাস সহ অন্যান্য নেতৃত্ব।

অপরদিকে এই মহামারীতে যেভাবে মানুষের ভারসার জায়গা করে নিয়েছে রেড ভলেন্টিয়ার্সরা, অনেক সাধারণ মানুষও তাদের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন রেড ভলেন্টিয়ার্সদের দিকে। বেগড়ী অঞ্চলের বাসিন্দা সৌমেন লাহা রেড ভলেন্টিয়ার্স, ডোমজুড় পশ্চিম টীমের সদস্য সৈকত ব্যানার্জী’র হাতে ১০ হাজার টাকার চেক তুলে দেন। ডোমজুড় রেড ভলেন্টিয়ার্স টীমের সদস্য মহাদেব ঘুকুর হাতে নিউ কোলড়া’র নিম্ন মধ্যবিত্ত পরিবারের অষ্টম শ্রেণির ছাত্রী পায়েল দোলুই জন্মদিনের অনুষ্ঠানের জন্য নিজের জমানো ১০০০ টাকা জন্মদিনের দিন তুলে দিলেন।

ডোমজুড় “সমস্বর”-র উদ্যোগে স্যানিটাইজার ফগ মেশিন, অক্সিমিটার, পিপিই কীটস্, N95 মাস্ক সহ অন্যান্য কোভিড সামগ্রী বিতরণ করেন রেড ভলেন্টিয়ার্স ডোমজুড় পশ্চিম ও পূর্বকে। রাজু চক্রবর্তী ও অমিত হাজরা’র হাতে কোভিড সামগ্রী তুলে দেন ডোমজুড় ‘সমস্বর’-এর পক্ষে মাননীয় মণি হালদার, মাননীয় মোহন্ত চ্যাটার্জী, মাননীয় হারাধন কোনার, মাননীয় শ্যামসুন্দর দত্ত সহ সমস্বরের অন্যান্য সদস্যরা। এছাড়া রেড ভলেন্টিয়ার্স ডোমজুড় পশ্চিম অংশকে আর্থিক ও কোভিড সরঞ্জাম দিয়ে সাহায্য করেছেন মাননীয়া শিক্ষিকা মন্দিরা চ্যাটার্জী, সোমা মাল, মামনি খাঁড়া সহ অনেক শুভাকাঙ্ক্ষী ব্যাক্তি। আর তাদের সাহায্য নিয়ে সাধারণ মানুষের পাশে থাকতে দৃঢ় প্রতিজ্ঞ রেড ভলেন্টিয়ার্স, ডোমজুড় পশ্চিম ও পূর্ব অংশ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।