জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ বার্তা।


চিন্তন নিউজ ৯/৬/২৩:- সুশান্ত ঘোষের প্রতিবেদন — বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সোনারপুর থানার বৈকুণ্ঠ পুর বাগুইপাড়ার কবর তলার দুই জন পরিযায়ী শ্রমিক অক্ষয় মিস্ত্রি, ও দীপঙ্কর মন্ডল নিখোঁজ হওয়ায় তাঁদের বাড়ীর পরিজন আত্মীয় স্বজন গভীর দুশ্চিন্তায় আছেন। দুর্ঘটনা স্থলে পৌঁছে নিহত দের সব গুলি চাক্ষুস দেখেছেন। এবং দুর্ঘটনায় আহত দের চিকিৎসার জন্য যে সমস্ত হাসপাতাল ছিলো তাও ঘুরে ঘুরে দেখেছেন আত্মীয় স্বজন রা। গতকাল সি পি আই এম সোনারপুর মধ্য এরিয়া কমিটির পক্ষ থেকে নিখোঁজ দুই জন পরিযায়ী শ্রমিকের বাড়ী যান সি আই টি উ জেলা সভাপতি দীপঙ্কর শীল, এরিয়া কমিটির সম্পাদক উদয়ন সরকার, সুশান্ত ঘোষ, বিশ্বজিৎ চ্যাটার্জী, প্রবীর সোম প্রমুখ। নেতৃবৃন্দ পরিযায়ী শ্রমিকের পরিবারে গিয়ে তাঁদের পাশে থাকার ও সমস্ত রকমের খোঁজ নেবার ও সদা সর্বদা পাশে থাকার আশ্বাস দেন।

DYFI এর ৫৬তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে DYFI সোনারপুর লোকাল কমিটির উদ্যোগে বিভিন্ন ইউনিট এ এবং লোকাল কমিটির দপ্তরে পতাকা উত্তলন কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন লোকাল কমিটির আঁভায়ক শুভঙ্কর কুন্ডু, লোকাল কমিটির সদস্য পীযূষ সরকার, কেয়া ঘোষ, তমাল দে সুব্রত দাস, সায়ন ভট্টাচাৰ্য সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অভিজিৎ ব্যানার্জীর প্রতিবেদন —
তৃণমূলের দুর্নীতির প্রতিবাদে, রাস্তা, জল, নিকাশি সহ বিভিন্ন পৌর পরিষেবার দাবী তে আক্রায় মহেশ তলা -৩এরিয়া কমিটির পথ সভা পরিণত হয় জনসভায়, বক্তা হিসাবে উপস্থিত ছিলেন প্রভাত চৌধুরি, ফিরদৌস শামীম, মনিরুল ইসলাম সহ অন্যান্য নেতৃত্ব।

DYFI এর ৫৬তম প্রতিষ্ঠা দিবসে যথা যথ মর্যাদার সাথে পালিত হয় সোনারপুর দক্ষিণ আঞ্চলিক কমিটির অন্তর্গত মালঞ্চ ও মহিনগর ইউনিট অঞ্চলের নেতৃত্ব র কাছে দাবী নিয়ে প্রশ্ন করা হলে জানান যে
১)সকলের জন্য শিক্ষা চাই, এবং শিখান্তে চাকরি চাই ।
২)সমস্ত রকম সরকারী চাকুরীতে দুর্নীতি মুক্ত নিয়োগ চাই।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সপ্তম স্থান অধিকারী শ্রীজা উপাধ্যায় কে এক সংবর্ধনা দেয়া হয় নির্মাণ কর্মী ইউনিয়ন এর কলকাতা পৌরসভার অন্তর্গত ১০৭নং ওয়ার্ড ইউনিট। উপস্থিত ছিলেন citu দক্ষিণ চব্বিশ পরগনা জেলার প্রাক্তন সভাপতি ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা নির্মাণ কর্মী ইউনিয়ন এর সভাপতি সুশীল কুমার দলুই, ও অন্যান্য নেতৃবৃন্দ।

লড়াই সংগ্রাম আত্মত্যাগের ৫৫
১৯৬৮ সালের DYF,তার পরবর্তীতে ১৯৮০ সালে DYFI, DYF এর ৫৬ তম প্রতিষ্ঠা দিবসে DYFI সোনারপুর পশ্চিম লোকাল কমিটির অন্তর্গত ৩১ নং ওয়ার্ড ইউনিটে পক্ষ থেকে কালিবাজারে সংগঠনের পতাকা উত্তলন ও যুব আন্দোলনের শহীদ স্মরণে মাল্যদান করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।