জেলা

দক্ষিণ চব্বিশ পরগণা জেলার খবর


চিন্তন নিউজ: ৮ই সেপ্টেম্বর:- বাটা মহেশতলা থেকে প্রতিনিধি কৃষ্ণা সাবুই জানাচ্ছেন, আজ মহেশতলায় বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির ৫৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসাহ উদ্দীপনার সাথে পালন করা হোলো। যাতে নিকট ভবিষ‍্যতে এখানে মহেশতলা পৌর ইউনিট স্থাপন করা যায় কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে।উপস্থিতি ছিলো ২৫ জনের।সমিতির পতাকা তোলেন সবচেয়ে প্রবীনা বাসন্তী কুন্দগ্রামী(৯৪)১মিনিট নীরবতা পালনের মধ‍্য দিয়ে সভার কাজ শুরু হয়।
বিমল কুন্দগ্রামীর প্রারম্ভিক বক্তব‍্য,আজকের দিনটির গুরুত্ব সমাজে সাক্ষরতা, সচেতনতা, সক্ষমতা র প্রয়োজনীয়তা এবং  সমাজ জীবনে এর গুরুত্ব অপরিসীম তিনি তাঁর প্রাঞ্জল ভাষায় তুলে ধরেছেন।এই বক্তব‍্যের মুল‍্যায়নে ৮জন বক্তব‍্য রাখেন। সবশেষে কৃষ্ণা সাবুই আজকের দিনটি কি ভাবে সার্থক করে তোলা যায়  সবাই নিয়ে এ সাক্ষরতা কর্মসুচী সুচারুরুপে পুর্ণতা পায়  সেই নিরিখে বক্তব‍্য রাখেন।এই সভা থেকে কৃষ্ণা সাবুইকে কনভেনার করে ৯জনের কমিটি গঠিত হয়

অপরদিকে অপর  একপ্রতিনিধি  বারুইপুর থেকে অভিজিত ব্যানার্জীর প্রতিবেদনে  জানাচ্ছেন, আজ বারুইপুরে ওয়েষ্টবেঙ্গল অটোরিক্সা অপারেটরস্ ইউনিয়নের বারুইপুর শাখার অটো-টোটোর যৌথ উদ্দ্যোগে বারুইপুর মোটর ভেহিকলস-এর আর.টি.ও, ও বারুইপুর থানার আই.সি-র কাছে বিভিন্ন দাবীর ভিত্তিতে ডেপুটেশন দেওয়া হয়। এই দুই জায়গার ডেপুটেশনে উপস্থিত ছিলেন সি.আই.টি.ইউ-এর দঃ ২৪পরগণা জেলা কমিটির সম্পাদক কমঃ দেবাশীষ দে, দঃ ২৪ পরগণা অটোরিক্সা অপারেটরস্ ইউনিয়নের জেলা সভাপতি ও সম্পাদক কমঃ দিলীপ দাস, কমঃ ইন্দ্রজিৎ সামন্ত, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমঃ অভিজিৎ ব্যানার্জ্জী , কমঃ অরুন ব্যানার্জ্জী, কমঃ মলয় সরকার, কমঃ অলোক নস্কর সহ বারুইপুরের অটোরিক্সা ইউনিয়নের নেতৃত্ব ও অটো ও টোটো শ্রমিকবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।