রাজ্য

একমাত্র বাম পরিচালিত শিলিগুড়ি পৌরসভার উদ্যোগে ১০০কোটি টাকার কাজ শুরু।


সূপর্ণা রায়:চিন্তন নিউজ:৯ই ফেব্রুয়ারি:–শিলিগুড়ি পৌরসভার উদ্যোগে ১০০ কোটি টাকার কাজ শুরু।পশ্চিমবঙ্গ সরকার উন্নয়ন এর কাজে বাঁধা সৃষ্টি করেছে তবুও তার মধ্যে শিলিগুড়ি কর্পোরেশনের কাজ থেমে থাকেনি।। লাগাতার বাঁধা সত্বেও কাজ করে যাচ্ছে শিলিগুড়ি কর্পোরেশন।। এবার সব বাঁধা অতিক্রম করে প্রায় ১০০ কোটি টাকার কাজ হাতে নিয়েছে যার সবটাই উন্নয়ন খাতে ব্যায় হবে।।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান অশোক ভট্টাচার্য।। তিনি বলেন বহু বাধাবিপত্তি উপেক্ষা করে বোর্ড অবিরাম কাজ করছে।। গত পাঁচ বছরে বামফ্রন্ট পরিচালিত এই পৌর বোর্ডের নিজস্ব আয় ১৬ কোটি টাকা।। বোর্ডে কর্মী নিয়োগ করা হচ্ছে নিয়মিত ভাবে।। এদিন মেয়র তাঁর অভিযোগে জানান ২০১৫২০১৬ অর্থবর্ষ থেকে ২০১৮_২০১৯ অর্থবর্ষ পর্যন্ত কোন রকম অর্থসাহায্য পায়নি শিলিগুড়ি কর্পোরেশন।।হকের টাকা আদায় করতে শিলিগুড়ি কর্পোরেশন এর কাউন্সিলরদের মেট্রো চ্যানেলে ধর্নায় বসতে হয়েছে অথচ তৃনমুল কাউন্সিলররা শুধু মাত্র ফোনে কথা বলে প্রাপ্য টাকা পেয়ে গেছে।।এমন হয়েছে তৃনমুল কাউন্সিলররা যোগসাজশ করে শিলিগুড়ি কর্পোরেশনের টাকা আটকে দিয়েছে।।

কিন্তু এত বাধাবিপত্তি স্বত্বেও উন্নয়নের কাজ থেমে থাকেনি।।সুত্রের খবর অনুযায়ী আগামী ১৮ ই মার্চ বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে।এর মধ্যে একটি মাসিক অধিবেশন ও ভোট অন একাউন্ট বাজেট পেশ করা হবে।। সন্মেলনে অশোক ভট্টাচার্য জানান কিছু মানুষ আছেন যারা বলে বেড়াচ্ছেন পাঁচ বছরে পৌরসভা কোন কাজ করেনি এখন শেষ পর্যায়ে এসে শিলা পুঁতে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।। এসব অভিযোগে পাত্তা না দিয়ে সাতশোটি নতুন প্রকল্প রূপায়ণের কথা ঘোষণা করেন মেয়র।। তাঁর অভিযোগ ২০১৫ সাল থেকে শিলিগুড়ি কর্পোরেশন বামফ্রন্টের হাতে আসার পর থেকে অমানুষিক নির্যাতন চালিয়েছে তৃনমুল পরিচালিত সরকার।।

আর্থিক অসহোযোগীতা থেকে শুরু করে শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়েছে তৃনমুল পরিচালিত সরকার।। কমরেড অশোক ভট্টাচার্য কে পর্যন্ত লাঞ্ছিত হতে হয়েছে।।এত বাধাবিপত্তি সত্ত্বেও গত পাঁচ বছরে বামফ্রন্ট পৌরসভার সদিচ্ছা ও দক্ষতা এবং উদ্যোগ জন্য এত কাজ করা সম্ভব হয়েছে।। মানুষের শুভকামনা ও শুভেচ্ছার ফলে কাজ করা সম্ভব হয়েছে।।একে তো রাজ্য সরকারের সঙ্গে কঠিন লড়াই। , আর্থিক অসহোযোগীতা সঙ্গে অসম লড়াই চালিয়ে কাজ চালিয়ে যেতে হয়েছে।।

শিলিগুড়ি কর্পোরেশনের সদিচ্ছাতে ১৫ হাজার মানুষকে বিভিন্ন ভাতা ও সামাজিক সুরক্ষা দিচ্ছে বামফ্রন্ট বোর্ড।। কর্পোরেশনের ২২হাজার অস্থায়ী কর্মীকে নিয়মিত বেতন ও বোনাস দেওয়া হচ্ছে।। রাজ্যের মধ্যে একমাত্র শিলিগুড়ি কর্পোরেশনের কর্মীরাই নুন্যতম বেতন পেয়ে থাকেন।। নতুন কমিটি গঠন করা হয়েছে অস্থায়ী কর্মী দের বেতন ব্যবস্থা গ্রহণ করা নিয়ে।।এই পৌরসভা অঞ্চলে ২৫ হাজার স্বনির্ভর গোষ্ঠী কাজ করছে।।দশটা হাসপাতাল তো চলছেই তার সাথে চলছে একটি মাতৃসদন।। অতিপ্রয়োজনীয় যে পানীয় জল সেই জল ৪৫ মিলিয়ন লিটার জল সরবরাহ করা হচ্ছে।। পৌরসভা ইতিমধ্যে ১৯ টি পদে মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের মাধ্যমে কর্মী নিয়োগ করা হয়েছে।।।।।।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।