দেশ

মারমুখী জনতা, পুলিশের ত্রাতা ৭ মুসলিম যুবক


রত্না দাস, চিন্তন নিউজ, ২২ ডিসেম্বর: নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদে উত্তাল আমেদাবাদে বিক্ষোভকারীদের হাত থেকে পুলিশকে রক্ষা করলেন ৭ মুসলিম যুবক। গতদিন শহরের শাহ-ই-আলম এলাকার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ‘গুজরাট বন্ধের’ ডাকে সারা দিয়ে শাহ-ই-আলম এলাকায় পথে নেমেছে অসংখ্য মানুষ।

সেইখানেই ৩০জন বিক্ষোভকারীকে গ্রেফতার করলে তাদের সাথে খন্ড যুদ্ধ বাধে পুলিশের।প্রতিবাদকারীরা পুলিশের গাড়ি ঘিরে ভাঙচুর করতে থাকে। এলোপাথাড়ি ইট বৃষ্টি করতে থাকে পুলিসকে লক্ষ্য করে। এতে কিছু পুলিশকর্মী কোনঠাসা হয়ে পরে ও জনতার হাত থেকে বাঁচতে একটি দোকানের পিছনে গা ঢাকা দেওয়ার চেষ্টা করে। কিন্তু সেখানেও ধেয়ে আসে ইট।

এক সময়ে দেখা গিয়েছে, একটি প্লাস্টিকের চেয়ার মুখের সামনে ধরে নিজেকে বাঁচাবার চেষ্টা করছে পুলিশকর্মীরা। এই সময়ই ভিড়ের মধ্য থেকে দুই হাত তুলে এক মুসলিম যুবককে ছুটে আসতে দেখা যায়। মারমুখী জনতার দিকে হাত নেড়ে তাদের থেমে যেতে অনুরোধ করেন। তাদের সাথে যোগ দেন আরো চারজন। একটি বেঞ্চ তুলে ধরে তারা আড়াল করার চেষ্টা করেন ওই পুলিশ কর্মীদের। অন্য দুইজন জাতীয় পতাকা নাড়তে থাকেন ভিড় শান্ত করার জন্য।

ভিডিওতে দেখা গিয়েছে, ওই বিক্ষোভকারীদের হাত থেকে শেষমেশ পুলিশকর্মীদের রক্ষা করেন ওই সাত যুবক। এমনকি জনতার হাত থেকে বাঁচিয়ে তাদের নিরাপদ জায়গায় পৌঁছে দেন ওই যুবকরাই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।