জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত : ২০ শে অক্টোবর – কালনার নান্দাইতে আদিবাসী মহিলাকে গণধর্ষণ ও কালনার সাতগাছি অঞ্চলের সুভাষপল্লী পাড়ায় ১০বছরের শিশু কন্যাকে ধর্ষণের প্রতিবাদে দোষী ব্যক্তির শাস্তির দাবীতে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে কালনার বৈদ্যপুর মোড়ে অবস্থান বিক্ষোভ ও কুশপুত্তলিকা দাহ করা হ’ল। উপস্থিত ছিলেন রাজ্য সভানেত্রী অঞ্জু কর।

গুসকরা পশ্চিম এরিয়া কমিটি এলাকার দিগনগর ২ অঞ্চলের যাদবগঞ্জে দ্রব্য মূল্য বৃদ্ধি এবং ১০০ দিনের কাজ ও জব কার্ডের দাবিতে মিছিল করা হয়। মিছিলে মহিলাদের উল্লেখযোগ্য অংশগ্রহণ ছিলো। এইদিন বক্তব্য রাখেন সুশান্ত ঘোষ ও গৌতম রায়। তোতা বাস্কীর নেতৃত্বে প্রায় ২৫০ জনের মত যাদবগঞ্জ এলাকার আদিবাসী মহিলা ও পুরুষ মিছিলে অংশগ্রহণ করে।

কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী এবং শ্রমিক স্বাথ’বিরোধী শ্রম আইনের বিরুদ্ধে ও৭দফা দাবিতে সারা দেশব্যাপী হরতাল এর সমর্থনে ‌বধ’মান সদর-১ এরিয়া কমিটি এলাকার নতুন গ্রামে পথসভা অনুষ্ঠিত হলো।

কৃষি আইনসহ ২০ টি নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি, এলাকায় বিজেপি তৃনমূলের নৈরাজ্যে সৃষ্টির বিরুদ্ধে আজ মন্তেশ্বর এরিয়া কমিটি ও মেমারী-২ এরিয়া কমিটির মাঝেরগ্রাম পঞ্চায়েতের উদ্যোগে পিপলন থেকে ভাগড়া পর্যন্ত মহামিছিল হয় ও প্রচুর মানুষের ঢল নামে। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য তাপস চ্যাটার্জি এবং চৌধুরী মহঃ হেদায়েত্তুলাহ, অশেষ কোনার, ওসমান গনি সরকার প্রমুখ ।মিছিল শেষে ভাগড়া বাজারে পথসভায় বক্তব্য রাখেন ওসমান গনি সরকার ও তাপস চ্যাটার্জি ।
মেমারী-২ এর ২০১৫ সালে বর্ধমান জেলা কমিটির উদ্যোগে কালনা মহকুমা সমাবেশে যাওয়ার পথে আকস্মিক পথ দুর্ঘটনায় মৃত্যু হয় কালেশ্বর গ্রামের সংগঠনের কর্মী বিন্দে রায়ের। সংগঠনের জেলা কমিটির পক্ষ থেকে বিন্দে রায়ের বাবা, মা, স্ত্রী ও কন্যা, পুত্রের হাতে শারদ উৎসব উপলক্ষে পোশাক তুলে দেয়া হয়। জেলা সম্পাদক অয়নাংশু সরকার ও সভাপতি স্বর্নেন্দু দাস সহ জেলা নেতৃত্ব উপস্থিত থেকে পরিবারের হাতে পোশাক তুলে দেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।