জেলা

খবরে হাওড়া


চিন্তন নিউজ:২০শে অক্টোবর:-সংবাদদাতা-মিঠু ভট্টাচার্য:- উলুবেড়িয়া ১ – ব্লাড ডোনার্স হোয়াটসঅ্যাপ গ্রুপের উদ্যোগে১৯শে অক্টোবর , সোমবার সকাল ১০টায় এক মহতী রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল কোভিড শহীদ রক্তদান আন্দোলনের কর্মী প্রয়াত তাপস চক্রবর্তী ও বিশিষ্ট চিকিৎসক উৎপল ভৌমিকের স্মরনে। প্রয়াত রক্ত আন্দোলনের কর্মীদের দেখানো পথকে অনুসরণ করেই এগিয়ে যেতে হবে গ্রুপের সমস্ত সদস্যদের। এই প্যান্ডেমিক পরিস্থিতিতে ব্লাড ব্যাংক গুলোর রক্তের চাহিদা মেটানোর চেষ্টা করে যাচ্ছে এই গ্রুপের সদস্যরা। গত কালের এই শিবিরের এক অভূতপূর্ব “জীবন রক্ষার লড়াই ” এর সাথী হাবিব খাঁন ও তাঁর স্ত্রী কাশ্মীরা বেগম তাঁদের দুই সন্তানদের নিয়ে এসে শিখিয়ে দিলেন যে রক্ত দিয়ে জীবন বাঁচানো যায়। মা ও বাবাকে রক্তদান করা দেখে তারাও সিদ্ধান্ত নেয় ১৮ বছর হলেই রক্ত দান করবে। এই মানবিকতা সকলের মধ্যে গড়ে উঠুক। গ্রুপের আরও এক সদস্যা মিঠু ভট্টাচার্য মৌরীগ্রাম এর দুইল্যা থেকে গিয়ে রক্ত দান করে এসেছে। শিবিরে ২২জন রক্ত দাতা রক্তদান করেছে। এইভাবেই এগিয়ে চলুক এই ব্লাড ডোনার্স হোয়াটসঅ্যাপ গ্রুপ।

সংবাদদাতা আশীষ কংসবনিক জানাচ্ছেন:- আসন্ন শারদ উৎসবের জন্য যখন সবাই আনন্দে মাতোয়ারা তখনো নিজেদের কর্তব্য ভুলে যায়নি ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বালি জগাছা উত্তর আঞ্চলিক কমিটির কর্মীরা। করোনা’র দাপট যখন পশ্চিমবঙ্গে আবার বৃদ্ধি পাচ্ছে, সেই সময় তারা করোনা আক্রান্তদের বাড়ি এবং পারিপার্শ্বিক অঞ্চল স্যানিটাইজ করার কাজ করে চলেছে।
আজ চতুর্থীর দিনও তারা সেই কাজ করে তাদের সামাজিক কর্তব্য বজায় রাখল। আসন্ন শারদ উৎসবের জন্য যখন সবাই আনন্দে মাতোয়ারা তখনো নিজেদের কর্তব্য ভুলে যায়নি ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বালি জগাছা উত্তর আঞ্চলিক কমিটির কর্মীরা।

সৌমেন বাগ এর রিপোর্ট:–এবিপিটিএ উলুবেড়িয়া পূর্বচক্রের উদ্দ্যোগে লক-ডাউনের পর্ব জুড়ে পাঁচটি পর্যায়ে প্রায় ৬০০ টি পরিবারের পাশে দাঁড়াতে পেরেছে যৎসামান্য খাদ্যসামগ্রী নিয়ে (এপ্রিল, মে, জুন, জুলাই, আগস্ট,সেপ্টেম্বর মাসগুলোতে)। মিড-ডে-মিলওয়ার্কার্স, রিক্সা-চালক, ভ্যান-চালক, অটো-চালক, হকার্স এবং আম্ফান ও লক-ডাউনে আর্থিকভাবে বিপর্যস্ত সাধারণ মানুষের পাশে এবিপিটিএ দাঁড়িয়ে ছিলো।
এইমাসেও তার ব্যতিক্রম নয়। এইমাসে অবশিষ্ট ৪০ জন মিড ডে মিল ওয়ার্কার্সদের হাতে খাদ্য-সামগ্রী তুলে দেওয়া হলো আজ। তুলে দেওয়া হলো ছোটো ছোটো শিশুদের (আর্থিকভাবে পিছিয়ে থাকা অনাথ/পথশিশু/শারীরিকভাবে/মানসিকভাবে প্রতিবন্ধী শিশুদের) হাতে (পূজার আগে) পোশাক..আজ ২০ শে অক্টোবর, মঙ্গলবার, সকাল১০ টা……বয়স অবশ্যই সীমাবদ্ধ ০১-১১ বছর পর্যন্ত…..এই ষষ্ঠ পর্যায়ের ত্রাণে উপরিউক্ত মিড ডে মিল ওয়ার্কার্স ছাড়াও প্রায় এই ধরনের ৬০ টি শিশুর মুখে হাসি তুলে দিতে দৃঢ়-প্রতিজ্ঞ এবিপিটিএ, উলুবেড়িয়া পূর্বচক্র।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।