জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১০ ই জুন – গতকাল ৯ ই জুন এসএফআই পূর্বস্থলী লোকাল কমিটির অন্তর্গত বগপুর – নাদনঘাট ইউনিটের উদ্যোগে করোনার এই সঙ্কটময় পরিস্থিতিতে ছোটো ছোটো ছেলেমেয়েদের কথা মাথায় রেখে একটি অনলাইন অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগিতায় ১০০ জনেরও বেশি ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন। বেছে নেওয়া হবে তিনটি গ্রুপ থেকে প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীদের।

আজ পূর্বস্থলী এরিয়া কমিটির নসরৎপুর রেড ভলেন্টিয়ার্সের উদ্যোগে নসরৎপুর রেল বাজারে করোনা সচেতনতা ও সারা বাজার ইউকো ব্যাঙ্ক, পঞ্চায়েত অফিস, গনেশ চন্দ্র কর্মকার তাঁত কাপড় হাট, সমুদ্রগড় ষ্টেশন সহ সবজি বাজার ও পলি ক্লিনিকগুলি সেনিটাইজ করা হয় সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত।

জামালপুর ব্লকের মহিনদর গ্রামের বাসিন্দা,বয়স ৪০, শারীরিক অসুস্থতার জন্য ওনার অক্সিজেন প্রয়োজন হলে গতকাল ওনার বাড়িতে অক্সিজেন পৌঁছে দেন জামালপুরের রেড ভলেন্টিয়ার্স এর সদস্যরা। সেই অক্সিজেন শেষ হয়ে যাওয়ায় আজ আবার তাঁর বাড়িতে অক্সিজেন পৌঁছে দেন জামালপুরের রেড ভলেন্টিয়ার্স-এর সদস্যরা।

বিধ্বংসী আগুনে বুধবার গভীর রাতে ছয়টি গরুর মৃত্যু হয়। ঘটনাটি ঘটে কালনা থানার বৈদ্যপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ওসমানপুর গ্রামে। এই গ্রামের নীলমণি সাধুখা ও রাম সাধুখা নামের দুই সহোদর বুধবার সন্ধ্যায় তাদের আটটি গরু গোয়ালে তুলে দিয়ে মশা তাড়ানোর কয়েল জ্বালিয়ে দেন। তারপরে তারা নিজের নিজের ঘরে শুতে চলে যান। রাত্রি দেড়টা নাগাদ গ্রামের এক যুবক গোয়াল ঘর থেকে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার শুরু করে দেন। সেই চিৎকারে সকলে ঘুম থেকে উঠে দেখেন দাও দাও করে গোয়াল ঘর জ্বলছে। প্রথমে বালতি শেষে মাঠে সেচ দেওয়া পাম্প চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে। দেখা যায় ৬ টি গরু গোয়ালের মধ্যে মরে পড়ে আছে, আর দুটি গরু আগুন দেখে দড়ি ছিঁড়ে বাইরে পালিয়ে যায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।