জেলা

কলকাতার টুকরো খবর


চিন্তন নিউজ, ১০ অক্টোবর: সুদীপ্তর রিপোর্ট: আজ পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ কলকাতা জেলা কমিটির পক্ষ থেকে রাজ্য অফিসে কোভিড সংক্রান্ত বিধি মেনে সেন্ট্রাল ব্লাড ব্যাংক এবং ভ্রাম্যমান গাড়িতে এস এস কে এম ব্লাড ব্যাংকের সহযোগিতায় স্বেচ্ছায় ‘প্রাণের রক্তদান শিবির’কর্মসূচি গ্রহণ করা হয়। বিশিষ্ট ক্রিকেটার শ্রী উৎপল চ্যাটার্জি, সি এ বির প্রাক্তন কোষাধ্যক্ষ শ্রী বিশ্বরূপ দে, বিশিষ্ট অভিনেতা শ্রী দেবশঙ্কর হালদার উপস্থিত থেকে কর্মসূচিকে অলংকৃত করেন।

বিজ্ঞান মঞ্চের রাজ্য সম্পাদক শ্রী প্রদীপ মহাপাত্র, কলকাতা জেলার সম্পাদক শ্রী শেখ সোলেমান বর্তমান পরিস্থিতিতে রক্তদানের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন এবং মানুষের কাছে আবেদন জানান রাজ্যের সব জেলায় এই ধরণের মানবিক কর্মসূচি নেবার জন্য। সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন অধ্যাপক সত্যজিত চক্রবর্তী, রাজ্য কার্যকরী সভাপতি শ্রী উৎপল দত্ত, শ্রী তপন সাহা, শ্রী শ্যামল চক্রবর্তী সহ বিজ্ঞান মঞ্চের নেতৃবৃন্দ। সংগঠনের পক্ষ থেকে কোভিড জয়ী ডাক্তার এবং সংগঠকদের পুষ্পস্তবক দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। ৬৪ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন।

দেবী দাসের রিপোর্ট: সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি কলকাতা জেলার আহ্বানে ওয়েস্টবেঙ্গল ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সহায়তায় আজ বেহালা থানার সামনে প্রান্তিক মানুষদের হাতে তুলে দেওয়া হল বস্ত্রসামগ্ৰী ও মাস্ক। উপস্থিত ছিলেন সংগঠনের কলকাতা জেলার সম্পাদিকা দীপু দাস, সভানেত্রী শমিতা হরচৌধুরী, মলি ভট্টাচার্য এবং স্থানীয় নেতৃত্ব।

গণতান্ত্রিক মহিলা সমিতির বস্ত্র বিতরণ অনুষ্ঠান

কাকলি চ্যাটার্জির রিপোর্ট: একরাশ শূন্যতা! কোভিড-১৯ ছিনিয়ে নিল একটা তরতাজা প্রাণ! সিপিআই(এম) কাশীপুর-বেলগাছিয়া১ এরিয়া কমিটির পালবাগান ইন্ড্রাস্টিয়াল শাখার এজি সদস্য বিপ্লব বোস কোভিড আক্রান্ত হয়ে মারা গেলেন।

বিপ্লব বোস

সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি রাসবিহারী সংহতি আঞ্চলিক কমিটি ও ডিওয়াইএফ(আই) আঞ্চলিক কমিটির উদ্যোগে ৮৩ নং ওয়ার্ডে আজ আয়োজিত হল প্রতিবাদ সভা। হাথরসের নির্যাতিতার ঘটনায় দোষীদের যথাযথ শাস্তি সহ সারা দেশে এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় ঘটে চলা নারী নির্যাতন ও খুনের ঘটনায় প্রতিবাদ জানিয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

ঢাকুরিয়া ক্লাব সমন্বয় কমিটির উদ্যোগে ৯২ নং ওয়ার্ডে আজ দুঃস্থ মানুষদের জন্য বিনামূল্যে সবজি বাজারের আয়োজন করা হয়। লকডাউন পিরিয়ডে বিভিন্ন প্রকার সামাজিক কর্মসূচি গ্ৰহণের মধ্যে দিয়ে দায়বদ্ধতার পরিচয় দিয়েছে ঢাকুরিয়া ক্লাব সমন্বয় কমিটি।

ঢাকুরিয়া ক্লাব সমন্বয় কমিটির সবজি বাজার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।