রাজ্য

বাঁকুড়ার অবসর প্রাপ্ত শিক্ষক, সিপিআই(এম) কর্মী শ্রী চিত্ত হাজরা দুর্দশাগ্রস্থ শ্রমজীবীদের সাহায‍্যে


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ:২৬শে এপ্রিল:–আজ সকালে বাঁকুড়া শহরের পার্শবর্তী বাঁকুড়া ১নং ব্লকের অধীনস্থ জগদ্দোল্লা ২নং গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত হেলনা শুশুনিয়া গ্রামে এই অস্বাভাবিক পরিস্থিতি র কারনে চূড়ান্ত দুর্দশাগ্রস্থ ৪০টি ক্ষেত মজুর পরিবার কে খাদ‍্য সামগ্রীর জোগান দেওয়া হয়।

এই ব‍্যবস্থার সমস্ত আর্থিক দায়ভার গ্রহন করেন খাতড়া ঊচ্চ বিদ‍্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মহাশয় শ্রী চিত্ত হাজরা মহাশয়। যিনি এলাকায় নিষ্ঠাবান সিপিআই(এম) কর্মী ও জনদরদী ও ছাত্রদের প্রিয় শিক্ষক হিসেবে অত‍্যন্ত জনপ্রিয় মানুষ।

এলাকার গণ আন্দোলনের নেতৃত্ব ও গ্রামের মানুষ শ্রী সুজয় পাল মহাশয়ের সাথে কথা বলে জানা গেলো যে এলাকার গণআন্দোলনের কর্মীরা দীর্ঘ লকডাউন জনিত কারনে কর্মহীন অবস্থায় দিন কাটাতে বাধ‍্য হওয়া এই পরিবারগুলির সমস‍্যা নিয়ে গভীর চিন্তাণ্বিত ছিলেন। নিজেদের সামর্থে বিচ্ছিন্ন ভাবে কিছু সহায়তার ব‍্যাবস্থা করলেও প্রয়োজনের তুলনায় তা যথেষ্ট অপ্রতুল। এমতাবস্থায় কমরেড চিত্ত হাজরা মহাশয় এগিয়ে আসায় কয়েকদিনের জন‍্য পরিবারগুলোর অন্নসংস্থানের ব‍্যাবস্থা হওয়ায় গ্রামের সিপিআই(এম) কর্মীরা স্বস্তির নিশ্বাস ফেলেছেন।

শ্রী চিত্ত হাজরা আজ সকালে তাঁর পেনশনের অর্থ থেকে এই ৪০টি ক্ষেত মজুর পরিবারের প্রত‍্যেকের হাতে খাদ‍্যসামগ্রী ভর্তি একটি করে প‍্যাকেট তুলে দিয়েছেন। এই প্রতি প‍্যাকেটে আছে ৫কেজি চাল, ২কেজি আলু,২৫০গ্রাম সঃতেল, ২টি সয়াবিন প‍্যাকেট এবং ১টি হাত ধোয়ার সাবান।

আজ সকাল ১০-৩০মিনিট নাগাদ গ্রামের আটচালায় গ্রামের সিপিআই(এম) কর্মীদের সহায়তায় কমরেড চিত্ত হাজরা মহাশয় এই খাবারের প‍্যাকেট প্রত‍্যেক পরিবারের হাতে তুলে দিয়েছেন। পুরো কর্মসূচী নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় ও সমস্ত স্বাস্থ‍্য বিধি কঠোরভাবে পালন করেই সমাধা করার ক্ষেত্রে সাহায‍্য প্রাপকদের সহযোগিতা পাওয়া গিয়েছে এবং গণ আন্দোলনের নেতৃত্ব শ্রীসুজয় পাল মহাশয় সবাই কে অভিন্দন ও শ্রী চিত্ত হাজরা কে অকূন্ঠ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।