রাজ্য

স্মরণসভা- নলহাটী ব্লকের কৃষকসভার নেতা প্রয়াত আবুল খায়ের মন্ডলের


রাহুল চ্যাটার্জি:চিন্তন নিউজ:১৫ই মার্চ:- ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)নলহাটী এরিয়া কমিটির প্রবীণ পার্টি সদস্য, ব্লক এবং নলহাটী ব্লকের পাইকপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান প্রয়াত কমরেড আবুল খায়ের মন্ডলের স্মরণসভা ১৫ ই মার্চ নলহাটী ব্লকের পাইকপাড়ার সরেহা গ্রামে অনুষ্ঠিত হয়।

পার্টির নলহাটী এরিয়া কমিটির উদ্যোগে আয়োজিত এই সভায় পার্টির বীরভূম জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সঞ্জীব বর্মণ, কমরেড মন্ডলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন ভয়াবহ বেকারী, কৃষক আত্মহত্যা, সীমাহীন মূল্যবৃদ্ধি, শ্রমিক ছাঁটাই, রাজনীতির সমাজবিরোধী করণ, দূর্নীতি, লুঠ, নারীর চরম অমর্যাদা, রাজ্য এবং দেশের বর্তমান সরকারের তৈরি করা এই রকম অন্ধকারময় পরিস্তিতিতে যখন গরীব মেহনতী মানুষের ঐক্যবদ্ধ সংগ্রামের বড় প্রয়োজন তখন আবুল খায়ের মন্ডলের মতো সৎ, নিষ্ঠাবান, জনপ্রিয় নেতৃত্বের প্রয়ান অত্যন্ত অসময়চিত। বিশেষ করে আজকে যখন মানুষের ঐক্য-সম্প্রীতিকে ধ্বংস করার জন্যে, দেশের সংবিধানের ধর্মনিরপেক্ষ আদর্শকে হত্যা করা হচ্ছে রাষ্ট্রীয় মদতে তখন সব অংশের মানুষকে জোটবদ্ধ করার সংগ্রামে এই রকম মানুষের বড়ো প্রয়োজন ছিল।

সভায় এছাড়াও বক্তব্য রাখেন গোরাচাঁদ গুপ্ত। শোকপ্রস্তাব পাঠ করেন প্রশান্ত লেট। সভাপতিত্ব করেন দেবব্রত রাজমল্য। শুরুত্ কমরেড আবুল খায়ের মন্ডলের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করে পার্টি ও গণসংগঠনের নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।