জেলা

দিবারাত্রি অসুস্থ মানুষের পাশে রেড ভলেনটিয়ার্স আসানসোল


শবনম দাশগুপ্ত: চিন্তন নিউজ:২৪শে মে:– আসানসোল :- ২০২১ সালের মাঝামাঝি সময়ে প্রবেশ করার সাথে সাথেই মানুষের জীবনে প্রবেশ করেছে কোভিড মহামারীর থার্ড ওয়েভ।পূর্বের সমস্ত অভিজ্ঞতাকে রীতিমত আবছা করে ফেলেছে এই বছর কোভিডের ভয়াবহতা।একে রোগযন্ত্রণা, মৃত্যুভয়, তার দোসর হয়েছে লকডাউন, কর্মহীনতা এবং ওষুধ ও অক্সিজেন নিয়ে কালোবাজারি। রাজ্য ও কেন্দ্রীয় সরকার মহামারীর মোকাবিলায় কার্যত ব্যর্থ।

এই অবস্থায় প্রতিবারের মতো এবারও মানুষের প্রয়োজনে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে বামপন্থীদের ছাত্র-যুব সংগঠন, যাদের পরিচয় রেড ভলান্টিয়ার। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় এরা সংক্রামিত অসুস্থ মানুষের দরজায় পৌঁছে যাচ্ছে তাদের সব সমস্যার সমাধান হয়ে। পিছিয়ে নেই পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রেড ভলান্টিয়াররাও।

ভোটের রেজাল্ট, মৃত্যুভয়, অন্যান্য রাজনৈতিক দলের বিদ্বেষ অপমান কোনকিছুতেই দমে না গিয়ে দিন বা রাত যেকোন সময়ে তারা আসানসোলের মানুষের পাশে দাঁড়িয়েছে নির্দ্বিধায়। ভোর পাঁচটা হোক বা রাত আড়াইটে, অসুস্থ পরিবারের খাবার ওষুধ অক্সিজেন অথবা রক্ত যা কিছু প্রয়োজন হোক আসানসোল শহরের প্রতিটি মানুষের ভরসা সেই “রেড ভলান্টিয়ার্স আসানসোল”, যারা এই কঠিন পরিস্থিতির মধ্যেও সারা আসানসোল তোলপাড় করে চলেছেন শুধুমাত্র সাধারণ মানুষের প্রয়োজনে। শুধু অক্সিজেন বা ওষুধ নয়,এলাকা স্যানিটাইজেশনের কাজ‌ও এরা নিয়মিত করে চলেছেন।

কখনও অসুস্থ ব্যাক্তিকে অক্সিজেন পৌঁছে দিচ্ছে আসানসোল রেড ভলেনটিয়ার্স, আবার অসুস্থ মানুষকে পরীক্ষা করে দেখছেন আসানসোল রেড ভলেনটিয়ারের সাথে যুক্ত ডাঃপুল্যস্ত।

অসুস্থ মানুষের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে কমরেড শ্রেয়া,কমরেড সমর্পণ, কমরেড দেবকান্ত।

আবার অসুস্থ রোগীকে রাত একটায় সেফ হোমে পৌঁছে দিয়ে তাঁকে সাহায্যের আশ্বাস দিচ্ছে কমরেড ঋত্বিক।বি বি কলেজের সামনে স্যানিটাইজ করছে রেড ভলেনটিয়ার্স – আসানসোল

কোভিড পেশেন্টের ক্ষেত্রেই যে এরা শুধু সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তা নয়। কিছুদিন আগে আসানসোল ডি আর এম অফিসের সামনে তারা খোঁজ পেয়েছিলেন একজন পরিচয়হীন,প্যারালাইজড অসুস্থ ঠিকানাহীন ভদ্রলোককে হাসপাতালের পথে নিয়ে যাচ্ছে আসানসোল রেড ভলেনটিয়ার্স টিমের কমরেড সমর্পণ, কমরেড দেবকান্ত, কমরেড বিনীত।

এছাড়াও তাঁরা আসানসোলের মানুষের জন্য ডাক্তারদের হেল্পলাইন নাম্বার চালু করেছেন যাদের সঙ্গে প্রয়োজনে সাধারণ মানুষ ফোনে যোগাযোগ করে সাহায্য পেতে পারেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।