জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ, কৃষ্ণা সরকার, ১৮মে,২০২৩ – পূর্বস্থলী ১ ব্লক কৃষক সভা ও ক্ষেতমজুর ইউনিয়নের ডাকে গত সপ্তাহে শিলাবৃষ্টি জনিত কৃষিক্ষেত্রে ,ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে বিডিও অফিসে ডেপুটেশন দেওয়া হয়।এবং বক্তব্য রাখেন বিকেসির সম্পাদক ও সভাপতি সাকাউৎ হোসেন ও সাহাদুল খান। উপস্থিত ছিলেন ব্লক ক্ষেতমজুর ইউনিয়নের সম্পাদক দেবপ্রসাদ পাল, জেলা কৃষক নেতা রতন দাস ও অন্যান্য নেতৃত্ব।

সারা ভারত কৃষক সভা ও সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন কালনা ২ ব্লক কমিটির ডাকে ১০০ দিনের কাজ, আবাস যোজনার ঘর ,জি,এস,টি প্রত্যাহার করে ওষুধ সহ জিনিসপত্রের দাম কমানো, টোলার, ভবানন্দপুরে ব্রীজ , কল্যাণপুরে বাঁশের ব্রীজ এর পরিবর্তে পাকা ব্রীজ কৃষকের ফসলের ন্যায্য দামসহ একাধিক দাবিতে সিঙ্গারকোন হাটতলা থেকে মিছিল করে কালনা ২ বি ডি ও -র কাছে টেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশনে যান নবকুমার বাগ, অরূপ‌ চ্যাটার্জী,‌ সনাতন টুডু, পুষ্পেন ভট্রাচার্য্য, সন্দীপ দুবে, ঈদ মহম্মদ দফাদার, কাজী নুরুল ইসলাম মিতালী মুখার্জী ও অন্যান্য নেত্রীবৃন্দ। অন্যদিকে বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন উদয় গোস্বামী, জয়দীপ ভট্টাচার্য্য, পিযূষ চ্যাটার্জী ।ডেপুটেশন শেষে বি,ডি,ও কাছে আলোচনার বিষয় বস্তু ব্যাখ্যা করেন নবকুমার বাগ।



আন্তর্জাতিক স্তরে অংশগ্রহণকারী ভারতীয় মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থার প্রতিবাদে ও বিজেপি সংসদ ব্রিজু ভূষন সিং ও হরিয়ানার মন্ত্রী সন্দুপসিং কে গ্রেপ্তার এর দাবিতে , আগামীদিনে ক্রীড়া জগৎ এ ক্রীড়াবিদ দের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে আজ বর্ধমান রাধানগর পাড়া মোড়ে এসএফআই, ডি ওয়াই এফ আই (AIDWA) -এ আই ডি ডব্লিউ এ-এর আহ্বানে বিক্ষোভ সভা ও মিছিল করা হয়। মিছিল শেষে বর্ধমান বিদ্যার্থীদের ভবন গার্লস হাই স্কুলের সামনে পথ সভা করা হয় এদিন এই কর্মসূচি তে উপস্থিত ছিল ছাত্র নেতা অনির্বাণ রায়চৌধুরী, আশিক আলম , দিব্যেন্দু নন্দী সহ যুব আন্দোলনের নেতৃত্ব চন্দন ভট্টাচার্য , সব্যসাচী রায় চৌধুরী ও মহিলা নেত্রী শ্রাবনী মল্লিক।

রাজ্য জুড়ে নিয়োগ দুর্নীতি ও রাজ্যের শাসন ব্যবস্থার ওপর অন্যায় আক্রমণের বিরুদ্ধে , নিরপেক্ষ তদন্তের দাবিতে রাজ্য জুড়ে বাম গণসংগঠনগুলির নেতৃত্বে স্বাক্ষর সংগ্রহ শুরু হয়েছে। আজ ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির উদ্যোগে কাটোয়া স্টেশন চত্বরে এস এফ আই-এর গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালিত হলো। এবং ২ রা জুন এস এফ আই, ডি ওয়াই এফ আই, পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে যে জেলা পরিষদ অভিযান কর্মসূচি গ্রহণ করা হয়েছে তার ও প্রচার করা হল। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এস এফ আই জেলা সম্পাদক অনির্বাণ রায়চৌধুরী, জেলা সভাপতি প্রবীর ভৌমিক সহ জেলা কমিটির নেতৃত্ব টিউলিপ ঘোষ, অয়ন ঘোষ, নীলমাধব পাল , সুরজিৎ মণ্ডল জসিম শেখ সহ অন্যান্যরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।