জেলা রাজ্য

সাম্প্রতিককালে মার্কিন সাম্রাজ‍্যবাদের বর্ণবৈষম‍্যবাদী ঘৃণার বিরুদ্ধে বামপন্থী গণসংগঠনগুলি ও ১২ইজুলাই কমিটির বিক্ষোভ কর্মসূচী।


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ: ৮ই জুন:- আজ ৮ই জুন ২০২০ বিকাল ৫টায় মার্কিন প্রশাসনের বর্ণবৈষম‍্যবাদী ঘৃণ‍্য ভূমিকা ও নৃশংস নির্যাতনে মৃত কালো চামড়ার মানুষ জর্জ ফ্লয়েডের হত‍্যার প্রতিবাদে বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্র মাচানতলা উত্তাল হয়ে ওঠে। বামপন্থী গণসংগঠনগুলির ডাকে বিক্ষোভ কর্মসূচীতে অংশগ্রহনকারিদের সম্মিলিত ঘৃণার বহিঃপ্রকাশে ঘটে সাম্রাজ‍্যবাদের নাটের গুরু মার্কিন রাষ্ট্রপতি ট্রাম্পের কুশপুত্তলিকা জ্বালানর মধ‍্য দিয়ে।

গণসংগঠনের কর্মীদের ব‍্যাপক জমায়েত বিকেলেও মাচানতলা এলাকায় রীতিমতো ছোটোগাড়ির যানজট হয়ে যায়। পথচারী মানুষও এই কর্মসূচীতে তাঁদের সংহতি জানান। বিক্ষোভ কর্মসূচী চলাকালিন বক্তব‍্য রাখেন ও বিশ্বজুড়ে মার্কিনী সন্ত্রাসবাদী ও মানুষের মধ‍্যে বিভেদ সৃষ্টি করে সাম্রাজ‍্যবাদের অস্তিত্ব বজায় রাখার চক্রান্তের কার্যকলাপ ব‍্যাখ‍্যা করে তীব্র ঘৃণা ব‍্যাক্ত করেন। এই সভায় বক্তব‍্য রাখেন যুক ফেডারেশনের সর্বভারতীয় সম্পাদক অভয় মুখার্জি, বিপ্লবী যুব অর্গানাইজেশনের রাজ‍্য সম্পাদক রাজীব ব‍্যানার্জি, যুব ব্লকের শৌভিক বিশ্বাস, সারা ভারত মহিলা সমিতির জেলা সম্পাদিকা শিউলী মিদ‍্যা। সিটু সর্বভারতীয় নেতৃত্ব কিঙ্কর পোষাক ও অন‍্যন‍্য গণসংগঠনের নেতৃবৃন্দ। সভা শেষে ট্রাম্পের কুশপুত্তলিকা দহনের মধ‍্য দিয়ে কর্মসূচী সমাপ্ত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।